শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

মিত্থা অভিযোগে চাকুরীচ্যুত করায়, দুর্গাপুরে সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম
  • আপডেট : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৫৭১ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে মিত্থা অভিযোগে চাকুরিচ্যুত করায় ডন বসকো কলেজের ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক তরুন কুমার সাহা এক সংবাদ সম্মেলন করেছেন। বুধবার (৩০ আগষ্ট) দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

এনিয়ে লিখিত বক্তব্যে প্রভাষক তরুন জানান, গত ০১ জুলাই ২০১৯ তারিখে নিয়োগবিধি মোতাবেক ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন ডন বসকো কলেজে। চাকুরির দুই বছরের মধ্যে নিয়মিত প্রভাষকদের স্থায়ী করণের কথা থাকলেও নানা অজুহাতে তাদের স্থায়ী করেননি কলেজ পরিচালক ফাদার পাওয়েল পর্যদ। পরবর্তিতে চাকুরি স্থায়ী করনের বিষয়ে পুনরায় যোগাযোগ করা হলে, মিত্থা আশ^াস এবং ফান্ড সমস্যা দেখিয়ে পুনরায় নানা অজুহাতে সময় ক্ষেপন করেন তিনি। এ নিয়ে ফাদার এর সাথে আমরা বারং বার বলেছি, এখনো আমাদের বয়স আছে, যদি আমাদের চাকুরিতে বহাল রাখেন তবে বলে দেন, নয়তো আমরা অন্য কোথাও চাকুরি দেখি। তখন আমাদের মিত্থা আশ^াস দিয়ে চাকুরিতে বহাল রাখা হয়। এ বিষয়ে তাদের আচরনে আমাদের সন্দেহ হলে আমি অন্যান্য প্রভাষক ও পরিচালনা পর্ষদের সাথে কথা বলার পর গত ২৮ জুলাই ২০২৩ ইং তারিখে কোন অভিযোগ ব্যতিত, অন্যায় ভাবে ডন বস্কো কলেজ থেকে আমি সহ অন্যান্য কিছু প্রভাষক কে চাকুরিচ্যুত করা হয়। হঠাৎ চাকুরি চলে যাওয়ায় ব্যাংক থেকে নেয়া ভোগ্যপন্য ক্রয়ের জন্য নেয়া ঋনের কিস্তি পরিশোধ করতে পারছি না সেইসাথে পরিবার পরিজন নিয়ে অসহায় অবস্থায় রয়েছি।

আমাদের নিয়োগ পত্রে স্পষ্টভাবে উল্লেখ ছিল, আমাদের শিক্ষানবিশকাল ২ বছর শেষে আমাদের আচার-ব্যবহার, পাঠদান পদ্ধতি সহ নৈতিক চরিত্র আশানুরুপ হলে আমাদের সকলের চাকুরী স্থায়ী করা হবে। সে নিয়মের তোয়াক্কা না করে অন্যায় ভাবে আমাদের চাকুরিচ্যুত করা হয়। বর্তমানে মানসিক, সামাজিক এবং অর্থনৈতিকভাবে ভীষণ ক্ষতিগ্রস্থ্য হয়েছি। এখন আমাদের সমাজে মাথা উচু করে চলাই দুস্কর হয়ে পরেছে। আমরা আপনাদের মাধ্যমে এ বিষয়ে দেশবাসী ও মাননীয় শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। এ সময় পৌর কাউন্সিলর কামরুল হাসান জনি, চাকরিচ্যুত প্রভাষক মি. সোহেল, মিন্টু কুমার সরকার সহ অন্যদের মধ্যে শুভ সরকার, আমিনুল ইসলাম, রন হায়াত উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com