মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা

রিপোর্টারের নাম
  • আপডেট : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ১১৪ পঠিত

দিগন্ত ডেক্স : মাধ্যমিক শিক্ষা সরকারিকরণের দাবিতে অনড় শিক্ষকরা। সরকারি নির্দেশনা উপেক্ষা করে তারা ১৩তম দিনের মতো রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচিক পালন করছেন। বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে সরকারিকরণের এক দফা দাবিতে এ কর্মসূচি চলছে।

মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষকদের স্কুলে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গ্রীষ্মকালীন ছুটিও বাতিল করা হয়েছে। এরপরও নিজেদের দাবির বিষয়ে অনড় শিক্ষকরা।

শিক্ষকরা বলছেন, তারা শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে সরকারিকরণের দাবি নিয়ে রাজপথে অবস্থান করছেন। কোনো নোটিশে তারা ফিরে যাবেন না। সরকারিকরণের সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত তারা রাজপথেই থাকবেন।

গত ১৯ জুলাই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বসেন শিক্ষক নেতারা। বৈঠক শেষে বিটিএ সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ বলেন, শিক্ষামন্ত্রী আমাদের ডেকেছিলেন। আমাদের দাবি একটাই, জাতীয়করণ। এর বাইরে আর কোনো কিছু আমরা চাই না। তবে শিক্ষামন্ত্রীর বক্তব্যে আমরা সন্তুষ্ট হতে পারিনি। আমাদের আন্দোলন চলবে। যতই হুমকি ধামকি আসুক। আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চাই। তার আগে ফিরে যাবো না। প্রয়োজনে প্রেসক্লাবে আমরণ অনশনে বসব।

গত ১১ জুলাই থেকে মাধ্যমিক শিক্ষা সরকারিকরণের দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেন বিটিএ নেতারা। গত ১৬ জুলাই থেকে শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝোলানোর কর্মসূচি পালন করছেন তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com