শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

কলমাকান্দায় বিস্ফোরক আইনে বিএনপি’র আরো ৫ নেতাকর্মী গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ১২৩ পঠিত

কলমাকান্দা(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বিশেষ ক্ষমতা বিস্ফোরক আইনে দায়ের করা মামলায়  বিএনপি এর অঙ্গ সংগঠনের আরো পাঁচ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।বৃহস্পতিবার  রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলা বিএনপি যুগ্ন আহবায়ক এম মতিন (৫৪), লেংগুরা ইউনিয়েন যুবদলের আহবায়ক মোহাম্মদ মিলন মিয়া (৪০), রংছাতি ওয়ার্ড বিএনপির সভাপতি মো. সাহাব উদ্দিন (৫৫), উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য সোহানুর রহমান সোহান (২৩) লেংগুরা ইউপি দলীয় কর্মী মো. ইউনুছ মিয়া (৫০)

পুলিশ সুত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে কলমাকান্দা থানার উপপরিদর্শক (এসআই) জুনেব খান বাদী হয়ে বিশেষ ক্ষমতা বিস্ফোরক আইনে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটিতে ২৫ জনের নাম উল্লেখসহ ৬০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়। গত বৃহস্পতিবার রাতে এই মামলার জন আসামীকে গ্রেপ্তার করে শুক্রবার বিকেলে নেত্রকোনা জেলা  আদালতে প্রেরণ করেছে পুলিশ

এর আগে ওই মামলায় বৃহস্পতিবার সকালে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম (৪০) কলমাকান্দা সদর ইউনিয়নের শ্রমিক দলের সভাপতি মো. শাহাব উদ্দিন (৪১) নামের আরো দুই আসামীকে গ্রেপ্তার করা হয়েছিল। এনিয়ে এখন পর্যন্ত বিএনপি  সাতজন নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসিআবুল কালাম  (পিপিএমসাংবাদিকদের বলেন, বিশেষ ক্ষমতা বিস্ফোরক আইনে মামলায় জনকে গ্রেপ্তার করে শুক্রবার বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্ঠা চলছে।

উল্লেখ্য, গত ১৭ মে বুধবার সন্ধ্যায় বিএনপি কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালের নামে ঢাকার শাহবাগ থানায় দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কলমাকান্দা উপজেলা দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ডাকবাংলা মোড়ে পৌঁছালে পুলিশের লাঠিচার্জে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে পড়ে। এসময় তরিকুল ইসলাম সাহাব উদ্দিনকে আটক করে

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com