শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িতে গুলি ও বোমা হামলা

রিপোর্টারের নাম
  • আপডেট : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৮ পঠিত

দিগন্ত ডেক্স : নিজের নির্বাচনী এলাকায় ফের আক্রান্ত হলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কোচবিহার জেলার বুড়িরহাট এলাকায় তার জনসংযোগ কর্মসূচির গাড়ি লক্ষ্য করে চালানো হয় গুলি ও বোমা। এ সময় মন্ত্রীর গাড়িতে নিক্ষেপ করা হয় ইট ও পাথর। এতে গাড়ির কাঁচ ভেঙে যায়।

ঘটনার জেরে তৃণমূল ও বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষের জেরে রণক্ষেত্রে রূপ নেয় দিনহাটা। ঘটনার জেরে এক সময় গাড়িতেই আটকা পড়েন মন্ত্রী। তবে তাকে উদ্ধার করে নিরাপত্তারক্ষীরা।

কোচবিহার পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দিনহাটার বুড়িরহাট এলাকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের জনসংযোগ কর্মসূচি ছিল। আর তার পাল্টা তৃণমূলের তরফে ঠিক হয় নিশীথ যখন এলাকায় আসবেন, তখন তাকে কালো পতাকা দেখানো হবে। তা থেকেই পরিস্থিতি মুহূর্তে অগ্নিগর্ভ হয়ে ওঠে।

হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূল কংগ্রেস ও বিজেপি সমর্থকেরা। এ সময় নিশীথ প্রামাণিকের গাড়ি লক্ষ্য করে একাধিক বোমা বর্ষণের অভিযোগ উঠে। পাথরের আঘাতে ভেঙ্গে যায় কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ির কাঁচ। এ সময় বোমাবর্ষণের জেরে গাড়িতেই আটকে পড়েন মন্ত্রী সহ তিনজন। এতে পুরো এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে নিরাপত্তারক্ষীরা মন্ত্রীকে সুরক্ষিত অবস্থায় গাড়ি থেকে বের করে নিরাপদে সরিয়ে নেন।

পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বেশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ছুঁড়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বিজেপির সাংসদ নিশীথ প্রামাণিক সরাসরি তৃণমূলের দায়ি করে বলেন, বাংলায় যে রাজনৈতিক পরিস্থিতি তা সাধারণ মানুষ মেনে নেবে না। এই রাজনৈতিক পরিস্থিতি যদি চলতে থাকে তাহলে ভয়ানক হবে। আমার গাড়ি ভেঙেছে। আমি পুলিশকে জানিয়েই এই এলাকায় এসেছি। যারা ঢিল ছুড়ছে তাদের পুলিশ আড়াল করছে বলে অভিযোগ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি অভিযোগ করে আরও বলেন, এটা তো প্রাণে মেরে ফেলার চেষ্টা। রাজনৈতিকভাবে লড়াই করে পারছে না। এখন এসব করছে। নিশীথের অভিযোগ, পুলিশকে জানিয়ে এখানে এসেছি কিন্তু, পুলিশ কোন ব্যবস্থাই নেয়নি। আর পাল্টা অভিযোগে তৃণমূল বিজেপির বিরুদ্ধে নিজেদের দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ তোলেন।

এদিকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সিকিউরিটি প্রটোকল ভেঙে কিভাবে গুলি ও বোমা চলতে পারে তা নিয়ে  প্রশ্ন উঠেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com