শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহ পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ২১ পঠিত

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : ‘‘স্মার্ট ভূমি সেবা- স্মার্ট নাগরিক’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনার দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮ জুন) সকালে নানা আয়োজনে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

ভুমি সেবা আরো সহজতর করার লক্ষে উপজেলা পরিষদ মিলনায়তেন উপজেলা ভূমি অফিস কর্তৃক আয়োজিত আলোচনা সভায়, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন এর সঞ্চালনায়, ইউএনও এম রাকিবুল হাসান এর সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা করেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জহুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, আব্দুল জব্বার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, পৌর কাউন্সিলর ইব্রাহীম খলিল টিপু, সার্ভেয়ার ইসমাইল হোসেন প্রমুখ। এছাড়া উপজেলার বিভিন্ন বিভিন্ন দপ্তরের প্রধান, গণমাধ্যমকর্মী, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, ভুমি সেবাগ্রহীতা সহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এ সময় ১৫জন প্রান্তিক গ্রাহকদের স্পট ভুমিসেবা ও ভুমির কাগজপত্র হস্তান্তর করা হয়।

বক্তারা বলেন, এখন অনলাইনে ঘরে বসেই ভুমি সংক্রান্ত সবকিছু করা সম্ভব। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জেনে ভূমি সংক্রান্ত যেকোন প্রয়োজনীয় কাজ করা যাবে। এক্ষেত্রে ডিজিটাল সেবা বাস্তবায়নে প্রতিটি নাগরিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ভূমিকা রাখতে পারে। তাই সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে এসেবা নিতে ও সেবা পেতে আহবান জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com