সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৪:০৭ অপরাহ্ন

দুর্গাপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৬২ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : ‘‘অসমতার বিরুদ্ধে লড়াই করি দুর্যোগ সহনশীল ভবিষ্যত গড়ি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও অগ্নিনির্বাপক বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা, জিও-এনজিও প্রতিনিধিদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী ও উপজেলা পরিষদ চত্বরে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স কর্তৃক এক অগ্নিনির্বাপক মহড়া শেষে উপজেলা পরিষদ মিলনায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম প্রিন্স। অন্যন্যের মধ্যে আলোচনা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান আনসারী, উপজেলা একাডেমিকসু পারভাইজার নাসির উদ্দিন, উপজেলা সমবায় কর্মকর্তা বিজন কান্তি ধর, সাংবাদিক ধ্রুব সরকার, আল-নোমান শান্ত, ওয়ালী হাসান কলি প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৮৯ সাল থেকে প্রতিবছর ১৩ অক্টোবর সারা বিশ্বে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস’ উদ্‌যাপিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে।

ভৌগোলিক অবস্থানগত কারণে জলবায়ু পরিবর্তনজনিত দুর্যোগে সবচেয়ে ঝুঁকিতে বাংলাদেশ। গত দুই দশকে এ ভূখণ্ডে ১৮৫টি প্রাকৃতিক দুর্যোগ আঘাত হেনেছে। এ বিষয়ে সকলকে সচেতন থেকে দুর্যোগ মোকাবিলা করার জন্য আহবান জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com