শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

দুর্গাপুরে পরিবেশ ও জীববৈচিত্র্য বিষয়ক কর্মশালা

রিপোর্টারের নাম
  • আপডেট : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১৮৬ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে প্রায় অর্ধশতাধিক তরুণ, সবুজ আন্দোলন কর্মীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে পরিবেশ ও জীববৈচিত্র্য বিষয়ক কর্মশালা। জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশনের আয়োজনে শনিবার দুপুরে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

‘‘জীববৈচিত্র্য ও প্রাণ প্রকৃতির সুরক্ষায় বৃক্ষের ভূমিকা এবং তারুণ্যের কর্মপন্থা এই প্রতিপাদ্যে ফলদ বাংলাদেশ ফাউন্ডেশন সহযোগিতায় মূখ্য প্রশিক্ষক ছিলেন ফলদ বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি দ্রাবিড় সৈকত। এতে প্রশিক্ষক ছিলেন ড. মোঃ আব্দুর রাশিদ। এ আয়োজনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ ফারু ক আহমেদ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম, এডভোকেট মানেশ চন্দ্র সাহা ও প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাতুল মুন্সী এবং মামুন রণবীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন জনপদ প্রাণ ও প্রকৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান জনপদ চৌধুরী।

বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরে বক্তারা বলেন, ক্ষতিকর বৃক্ষ পরিহার করে, যে বৃক্ষ দেশ ও জাতির কল্যানে আসে সে বৃক্ষ রোপনে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান। এছাড়া সবুজ ধরিত্রী নির্মাণে সবাইকে সোচ্চার হবার আহ্বান জানিয়ে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com