মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর জন্য ত্রিপুরা থেকে এলো ৯৮০ কেজি আনারস

রিপোর্টারের নাম
  • আপডেট : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ৪৭ পঠিত

দিগন্ত ডেক্স : প্রতিবেশী দুই দেশের মধ্যে সম্প্রীতির বন্ধন অটুট রাখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কিউভেরাইটি জাতের আনারস শুভেচ্ছা উপহার পাঠিয়েছেন ভারতের ত্রিপুরার রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা। শনিবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৬টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ৯৮০ কেজি আনারস উপহার হিসেবে পাঠানো হয়।

আখাউড়া-আগরতলা সীমান্তের শূন্যরেখায় ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যের হর্টিকালচার সেন্টারের পরিচালক ডক্টর ফনি ভূষণ জমাতীয়া ও সহকারী পরিচালক ডক্টর দীপক বৈদ্যের নেতৃত্বে প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহারস্বরূপ আনারসগুলো নিয়ে আসে। ত্রিপুরার একটি বাগান থেকে মোট ১০০টি কার্টনে ৯৮০ কেজি আনারস ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রামের প্রতিনিধি নবুল সোণোয়ালের হাতে তুলে দেয়া হয়। ভারতীয় হাইকমিশন উপহারস্বরূপ আনারসগুলো প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেবে।

ত্রিপুরার হর্টিকালচার সেন্টারের সহকারী পরিচালক ডক্টর দীপক বৈদ্য বলেন, ‘দুই দেশের মধ্যে উজ্জ্বল দৃষ্টান্তের বহিঃপ্রকাশ হচ্ছে ফল আদান-প্রদান। আমাদের ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহারস্বরূপ আনারস পাঠাচ্ছেন। এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম পাঠিয়েছিলেন। আমরা এ আনারস পাঠিয়ে গর্ববোধ করছি। আশা করছি, এর মাধ্যমে দুই দেশের মধ্যে সম্প্রীতি আরও বাড়বে এবং উত্তরোত্তর বৃদ্ধি পাবে। এর মধ্য দিয়ে দুই দেশের সম্পর্কের আরও উন্নতি ঘটবে।’

আনারসগুলো হস্তান্তরের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আগরতলা স্থলবন্দরের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আখাউড়া স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন, আখাউড়া আইসিপি কমান্ডার হাবিলদার মো. শাহআলম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com