বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

দুর্গাপুরে ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে উপজেলা প্রশাসন

রিপোর্টারের নাম
  • আপডেট : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৬৮ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের ঠাকুরবাড়ীকান্দা গ্রামে হঠাৎ ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি, গাছপালা ও বোরো ফসলের ক্ষতি হয়েছে। সোমবারের অল্পক্ষনের এই ঝড়ের কবলে পড়ে আহত হয়েছেন অনেকেই। এমন ক্ষতিগ্রস্ত ৩০ পরিবারে সহায়তা দিলেন উপজেলা প্রশাসন, মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের এমনটাই জানালেন ইউএনও রাজীব-উল-আহসান।

স্থানীয়রা জানান, ওইদিন সকালে সাড়ে নয়টার দিকে আকাশ কালো করে মেঘ ও সাথে হাল্কা শিলাবৃষ্টি শুরু হয়। কিছুক্ষন পর থেকেই শুরু হয় ঝড় ও বজ্রপাত। কিছু বোঝার আগেই বেশকিছু বাড়ীঘর তছনছ হয়ে যায়। বজ্রপাতে বন্দউষান এলাকায় একজন মৃত্যুবরণ ও অপর আরেকজন গুরুতর আহত হয়েছেন। ঝড় থামতেই গ্রামের সকলেই উদ্ধার কাজে সহায়তায় নেমে আসেন, সেইসাথে এগিয়ে আসেন ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রশাসন সহ গ্রামের অনেকেই।

ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম জানান, ঠাকুরবাড়ীকান্দা গ্রামে প্রায় ৩০টি পরিবার এই ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি সহায়তা কাজে আমরাও কাজ করে যাচ্ছি। এসময় অন্যদের মধ্যে, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, ইউপি মেম্বার, ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান জানান, ‘‘মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য’’ আমি খবর পেয়েই ঝড়ে ক্ষতিগ্রস্থ ৩০টি পরিবারে ১০ কেজি করে চাল এবং নগদ ২ হাজার টাকা প্রদানের ব্যবস্থা করেছি। বজ্রপাতে ক্ষতিগ্রস্থ পরিবারেও নগদ অর্থ প্রদান করা হয়েছে। যদি আরো কোন ক্ষতিগ্রস্থ পরিবার থাকে, তাদেরকেও উপজেলা প্রশাসনের পক্ষথেকে সহায়তা প্রদান করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com