শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

দুর্গাপুরে ড্রেজার মালিকদের হামলায় বৃদ্ধের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ২২৭ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে বালুর ড্রেজার মালিকদের হামলায় আহত সুরুজ আলী (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বৃদ্ধের মৃত্যু হয়। নিহত সুরুজ আলী বড়ইকান্দি গ্রামের মৃত আব্দুল আলীর ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, নদীর পাড় ঘেষে ওই এলাকার কতিপয় বালু ব্যবসায়ি ড্রেজার দিয়ে বালু উওোলনের ফলে ওই এলাকার নদী পাড়ের মানুষরা দীর্ঘদিন যাবত ব্যাপক সমস্যার সম্মুখীন হয়ে আসছিলো। এ নিয়ে প্রতিবাদ করলে অভিযুক্তদের সাথে তাদের তর্ক বিতর্ক শুরু হয়। এরই জেরে গত ৪ এপ্রিল রাতে অভিযুক্তরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে ওই গ্রামে প্রবেশ করে নদীর পাড়ের মানুষদের গালমন্দ করতে থাকে। এতে তারা প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালিয়ে দেলোয়ার হোসেনের একটি এফজেটএস মোটরসাইকেল ভাংচুর করে। ওই সময় প্রতিবাদ করলে আজহারুল ইসলাম ও সুরুজ আলীকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে চলে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে পরবর্তিতে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় মৃত্যুবরণ করেন।

এ বিষয়ে ৬ এপ্রিল ১০ জনকে অভিযুক্ত করে অজ্ঞাত আরো ৫/৭ জনের বিরুদ্ধে দুর্গাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন বড়ইকান্দি গ্রামের দেলোয়ার হোসেন খোকন। অভিযুক্তরা হলেন রব মিয়া (৫৫), মাসুম মিয়া (২৬), জুয়েল মিয়া (৩০), শাহজাহান মিয়া (২৭), বাবুল মিয়া (৫৮), সোহান মিয়া সোহেল (২৬), সুলতান মিয়া (৩০), আঃ সাওার (২৮), নওশাদ (৪০), কামরুল ইসলাম (২৯)। তাদের সকলের বাড়ি দুর্গাপুরের আগাঢ়পাড়া গ্রামে এবং সকলেই ড্রেজার মালিক।

দুর্গাপুর থানায় ওসি শিবিরুল ইসলাম জানান, অভিযোগের ভিত্তিতে এ বিষয়ে দুর্গাপুর থানায় মামলা হয়েছে। শনিবার (১৫এপ্রিল) ময়মনসিংহ মেডিকেলে তিনি মারা গিয়েছেন এমনটাই। ময়মনসিংহ থেকে আমাদের কাছে এখনো কেনো কাগজপত্র আসেনি, অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com