Logo
নোটিশ ::
Wellcome to our website...

পটুয়াখালীতে ৩ টাকায় শিক্ষাসামগ্রী ও শীতবস্ত্র

রিপোর্টারের নাম / ২১৪ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯

দিগন্ত নিউজ ডেক্স : ‘এসো বিজয় উল্লাসে মানবতার কল্যাণে’ এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রদীপণ’ শিক্ষাসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ৭টায় দুমকির একে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন শিক্ষার্থীকে এই শিক্ষাসামগ্রী ও শীতবস্ত্র দেয়া হয়।

বেলা ১১টায় দুমকি দেবিরচর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে ২০ জনকে, ১২টায় দুমকি ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় ৩০ জনকে এবং বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ঘাসফুল বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীর মাঝে দেয়া হয় এই শিক্ষাসামগ্রী ও শীতবস্ত্র।

শিক্ষাসামগ্রীর মধ্যে ছিল ৪টি খাতা, ২টি পেন্সিল, ১টি রাবার, ৫টা কলম, ১টি স্কেল ও ১টি পেন্সিলবক্স। আর শীতবস্ত্র হিসেবে দেয়া হয় একটি করে কম্বল। প্রত্যেক বিদ্যালয়ের শিক্ষকদের দারিদ্র্য ও অসহায় শিক্ষার্থীর তালিকা থেকে এগুলো দেয়া হয়।

৩ টাকা নেয়ার কারণ জানতে চাইলে সংগঠনটির সদস্যরা জানান, কেউ যেন মনে করতে না পারে যে এগুলো তাদের অনুদান দেয়া হচ্ছে বরং তারা যেন মনে করে এগুলো তারা ৩ টাকা দিয়ে কিনে নিচ্ছে। এই আয়োজনে আর্থিক সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা।

এ বিষয়ে প্রদীপণের সাধারণ সম্পাদক মাকসুদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের আশপাশে অনগ্রসর ও দরিদ্র শিশুদের শিক্ষাসামগ্রী প্রদানের মাধ্যমে তাদের শিক্ষা গ্রহণে উজ্জীবিত করা এবং সেই সঙ্গে তাদের কিছু শীতবস্ত্র বিতরণ করার মাধ্যমে সমাজের এই মানুষদের পাশে দাঁড়ানোর জন্য প্রতিষ্ঠা এই সংগঠনটির।

তিনি বলেন, সমাজের পিছিয়েপড়া মানুষদের জন্য সবাই যদি যার যার জায়গা থেকে সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসেন তাহলে সমাজটা আর পিছিয়ে থাকবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com