Logo
নোটিশ ::
Wellcome to our website...

চীনের ৫ লাখ ডোজ টিকা সরকারের নিকট হস্তান্তর

রিপোর্টারের নাম / ৪৭ বার
আপডেট সময় :: বুধবার, ১২ মে, ২০২১

দিগন্ত ডেক্স : বাংলাদেশকে দেওয়া চীনের উপহারসরূপ ৫ লাখ ডোজ করোনাভাইরাসের প্রতিরোধী টিকা বুধবার (১২ মে) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় গ্রহণ করেছেন। বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং স্বাস্থ্যমন্ত্রীর নিকট টিকার একটি টোকেন বাক্স হস্তান্তর করেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেনও উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার ভোর সাড়ে ৫টায় এ টিকা ঢাকায় পৌঁছায়। চীনা দূতাবাস সূত্র জানায়, ভোর সাড়ে ৫টায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইট টিকা নিয়ে বেইজিং থেকে ঢাকায় পৌঁছে। বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহ উজ্জামান সেরনিয়াবাতসহ স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা তা গ্রহণ করেন।

এছাড়া চীনের কোম্পানি সিনোফার্মের তৈরি করোনার টিকা ‘সিনোভ্যাক’-এর পাঁচ লাখ ডোজ বহন করে আনা বিমানবাহিনীর উড়োজাহাজটি অবতরণের পর কর্মকর্তারা বাংলাদেশ ও চীনের পতাকা সংবলিত একটি ব্যানার প্রদর্শন করেন। যেখানে চীনা ও বাংলা ভাষায় লেখা রয়েছে, ‘ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।’

প্রসঙ্গত, এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক মঙ্গলবার ( ১১ মে) জানিয়েছে চীন থেকে প্রাথমিকভাবে ৪ থেকে ৫ কোটি ডোজ টিকা কিনতে চায় সরকার।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, বন্ধু প্রতিম রাষ্ট্র এ টিকা দিয়েছে। চীনের জনগণ ও রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই। চীন অনেক দুঃসময়ে বাংলাদেশের পাশে ছিল এবং আছে। আশা করছি আরো বেশি করে টিকা পাব। এ টিকা চীনসহ অনেক দেশে ব্যবহৃত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণে আছে। তবে ঈদে এটি যেন ছড়িয়ে না পড়ে তাই সকলের প্রতি সাবধান বাণী উচ্চারণ করেন স্বাস্থ্যমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com