Logo
নোটিশ ::
Wellcome to our website...

রাজধানীতে ১ টাকায় ইফতার ও সেহরি

রিপোর্টারের নাম / ৬০ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

দিগন্ত ডেক্স : করোনাকালীন রমজানে অসহায়, দুস্থ-কর্মহীন ভাসমান মানুষের জন্য এক টাকার বিনিময়ে ইফতার দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এছাড়া রাতের বেলায় শহরের বিভিন্ন এলাকায় এক টাকায় সেহরিও খাওয়ানো হয়। বুধবার (৫ মে) বিকেলে নগরীর কারওয়ান বাজার এলাকায় ইফতারের প্যাকেট বিতরণ করেন তারা। এ সময় এক টাকা দিয়ে ইফতার ব্যাংক থেকে পথচারী, রিকশাচালক ও অসহায়-দুস্থরা ইফতার গ্রহণ করেন।

সরেজমিন ঘুরে দেখা যায়, বিকেল হলেই কারওয়ান বাজারের ইফতার ব্যাংকে জড়ো হন ইফতার কিনতে আগ্রহী অসহায় মানুষগুলো। তাদের দীর্ঘ লাইনে দাঁড় করিয়ে নিয়ন্ত্রণ করেন একঝাঁক তরুণ। এরপর সবার হাতে স্যানিটাইজার দিয়ে তারপর বিতরণ করা হয় ইফতার। তবে যাদের মাস্ক থাকে না এখানে তাদের ইফতার দেয়া হয় না।

ইফতার গ্রহীতারা জানান, একজনের খাবারের উপযোগী এ এক টাকার ইফতারির বক্সে থাকে ছোলা, মুড়ি, পেঁয়াজু, বেগুনি, খেজুর, বিস্কুট ও সিদ্ধ ডিম। প্রতিদিন ইফতারের আগে এক টাকার এ ইফতারির বক্স স্বল্প আয়ের পরিবারের শিশু-কিশোর ও রোজাদারদের মধ্যে এক অনাবিল আনন্দ বয়ে আনে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের মূলত শিশুদের খাবার দেওয়াই মূল লক্ষ্য, তবে বিতরণের সময় কারও কাছে টাকা না থাকলে বা বয়স্ক কেউ এলে তাদেরও খালি হাতে ফেরানো হয় না। এছাড়া রাতের বেলায় শহরের বিভিন্ন এলাকায় এক টাকায় সেহরিও খাওয়ানো হয়। এ বিষয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের কর্মী মো. বিপ্লব বলেন, অসহায়, দুস্থ, ভাসমান, কর্মহীন ও খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে ইফতার বিতরণের উদ্যোগ নিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। শত কষ্টের মধ্যে সিয়াম সাধনা করছেন মানুষ। তাদের প্রায় দিনই ঠিকমতো ইফতারি জুটছে না। তাদের কথা চিন্তা করেই এ উদ্যোগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com