Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে কেজি স্কুলের শিক্ষকগন মানবেতর জীবন-যাপন করছে

রিপোর্টারের নাম / ১০৩ বার
আপডেট সময় :: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : করোনা মহামারিতে মানবেতর জীবন-যাপন থেকে উদ্ধার পেতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘র নিকট আর্থিক সহায়তা কামনা করেছেন দুর্গাপুর উপজেলার কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষক-কর্মচারীগন। শুক্রবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের এমনটাই জানালেন কিন্ডার গার্টেন শিক্ষক সমিতির সম্পাদক মাসুম বিল্লাহ।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে উপজেলার কিন্ডার গার্টেন গুলো বন্ধ থাকায় শিক্ষক-কর্মচারীদের বেতন বন্ধ হয়ে য়ায়। গৃহবন্ধি হয়ে পড়েন শিক্ষক-কর্মচারীগন। শিক্ষার্থীদের বেতনই ছিলো তাদের একমাত্র ভরসা। ক্লাস না হওয়ায় শিক্ষার্থীদের কাছ থেকে বেতন আদায় করতে পারছে না স্কুল কর্তৃপক্ষ। এছাড়া কিছু প্রতিষ্ঠান কর্তৃপক্ষ একেবারে বন্ধ ঘোষনা করায় শিক্ষদের না খেয়ে থাকার অবস্থা হয়েছে। এ অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহায়তা কামনা করেছেন এই উপজেলায় কর্মরত শিক্ষক-কর্মচারীগন। দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় প্রতিষ্ঠান গুলোরও আয় না থাকায় কর্মরত শিক্ষকদের বেতন ভাতা দিতে পারছেন না। নিয়মিত পাঠদান না থাকায় দুর্গাপুর উপজেলায় ৯টি কিন্ডার গার্টেন এর প্রায় তিন হাজার শিক্ষার্থীর পড়াশুনাও রয়েছে অনিশ্চয়তায়। শুধু তাই নয় শিক্ষক-কর্মচারীগন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। এজন্য তারা করোনাকালীন সরকারি প্রণোদনা ও সহজ শর্তে ঋণ প্রদানেরও দাবি জানান।

পবিত্র ঈদুল ফিতরের পরে মানববন্ধন সহ নানা কর্মসুচী হাতে নেয়া হবে বলে জানান সমিতির নেতৃবৃন্দ। এসময় অন্যদের মধ্যে উপস্থি ছিলেন, কিন্ডার গার্টেন শিক্ষক সমিতির সভাপতি পিন্টু কুমার দত্ত, সহ:সভাপতি জিয়াউল হক শুভ, শিক্ষক পুষ্প ঘোষ, শান্ত দে, মো. আল-আমিন, মামুনুর রশীদ, রাজীব দাস প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com