Logo
নোটিশ ::
Wellcome to our website...

স্বস্তির খবর দিলো আবহাওয়া অফিস

রিপোর্টারের নাম / ৮৮ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

দিগন্ত ডেক্স : গত কয়েকদিনের তীব্র দাবদহে অতিষ্ঠ জনজীবনে কিছুটা স্বস্তি এনে দিয়েছে বুধবার রাতের এক পশলা বৃষ্টি। এতে করে দেশে কয়েকদিনের রেকর্ড তাপমাত্রা কিছুটা কমেছে। হাঁফ ছেড়েছে মানুষ।

আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবারও দেশের বিভিন্ন অংশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গতকাল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় তাপমাত্রা ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী ও শ্রীমঙ্গলে ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। সারা দেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। সাত বছরের মধ্যে রেকর্ড দাবদাহের কবলে দেশ। এই অবস্থায় বিপর্যস্ত জনজীবন। দক্ষিণাঞ্চলসহ বিভিন্ন স্থানে বেড়ে গেছে ডায়রিয়ার প্রকোপ।

আবহাওয়াবিদরা বলছেন, তীব্র দাবদাহ চলবে মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত। এদিকে হিটস্ট্রোকের আশঙ্কার কথা জানিয়ে জনসাধারণকে যথাসম্ভব ঘরে থাকা ও তরল খাবার গ্রহণের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস বলেন, ঢাকা, রাজশাহী, যশোর, কুষ্টিয়া ও খুলনা অঞ্চলের ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্রবাহ। চট্টগ্রাম, রংপুর, সিলেট, বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি তাপপ্রবাহ, যা অব্যাহত থাকবে আরও কিছুদিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com