Logo
নোটিশ ::
Wellcome to our website...

নতুন প্রজন্মকে দেশ গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর

রিপোর্টারের নাম / ১২২ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

দিগন্ত ডেক্স : এক বছরের বেশি সময় ধরে বিশ্বে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। চীন থেকে প্রাদুর্ভাব হওয়া এই প্রাণঘাতী ভাইরাসে কোটি কোটি মানুষ আক্রান্ত হয়েছে। মারা যাওয়ার সংখ্যাও কম নয়। কিন্তু এখনও পর্যন্ত সংক্রমণ কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। করোনায় নানা বাধা থাকার পরেও সরকার উন্নয়ন প্রকল্পের কাজ অব্যাহত রেখেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মকে দেশ গঠনের আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে বিসিএস কর্মকর্তাদের ৭১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, মনে রাখতে হবে- আমরা বাঙালি, আমাদের মর্যাদার সঙ্গে দাঁড়াতে হবে। এজন্য মানুষের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে আপনাদের কাজ করতে হবে। জনগণ প্রজাতন্ত্রের মালিক, সেটা মাথায় রেখে তাদের সেবা দিবেন।

২০৪১ এর সালের মধ্যে দেশ হবে আরও উন্নত, জাতি হবে আরও সমৃদ্ধ। আর এর দায়িত্ব নিতে হবে নতুন প্রজন্মকেই। বিসিএস কর্মকর্তাদের ৭১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই আহ্বান জানান সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, করোনার থাবায় সারা বিশ্বের মতো বাংলাদেশের উন্নয়নেও এসেছে স্থবিরতা। তবুও সব বাধা মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে সরকার। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের অগ্রযাত্রাও এখন বিশ্বের বুকে উদাহরণ।

করোনা সংক্রমণ বিষয়ে তিনি বলেন, ভবিষ্যতে কঠোর পদক্ষেপ নিতে হবে, মানুষকে বাঁচানোর জন্য। আপনারাও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলবেন। সবাইকে উৎসাহিত করবেন। মাস্ক পরবেন। ঘরে ফিরে গরম পানির ভাপ নেবেন। গড়গড়া করবেন।

দেশের উন্নয়নের জন্য বিসিএস কর্মকর্তাদের সাধারণ মানুষের পাশে থেকে আন্তরিকভাবে কাজ করা আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কোর্সে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হাতে পুরস্কার তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com