Logo
নোটিশ ::
Wellcome to our website...

১০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হবিগঞ্জ

রিপোর্টারের নাম / ৭২ বার
আপডেট সময় :: বুধবার, ৩১ মার্চ, ২০২১

দিগন্ত ডেক্স : হবিগঞ্জে মাত্র ১০ মিনিটের ব্যাপক ঝড় ও বৃষ্টিতে সারা জেলায় ব্যাপকভাবে ক্ষতি হয়ে গেল। সারা জেলা বিদ্যুৎহীন অন্ধকারে পড়েছে জেলার প্রায় ২১ লক্ষ জনগণের এই জেলা।

মঙ্গলবার (৩০ মার্চ) রাত ১১টার দিকে হঠাৎ এক দমকা হাওয়ার সাথে সাথে সবকিছু নিয়ে গেছে যেন। অনেক এলাকায় ঘরবাড়ি অনেক ক্ষতিগ্রস্ত হওয়ারও খবরও পাওয়া গেছে।

জেলায় কমপক্ষে ১৭/২০টি স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়েছে। একটি স্থানে ট্রান্সফরমারও ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে পুরো জেলায়ই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, নব-নির্বাচিত পৌর মেয়র মোঃ আতাউর রহমান সেলিম কর্মীদের সঙ্গে নিয়ে কাজ শুরু করছেন, হবিগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরাও সবাই মিলে সর্বোপরি চেষ্টা করতে দেখা যায়।

জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মজিদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, জেলা পৌর শহরের ৫ টি স্থান থেকে খুঁটি ভেঙ্গে পড়ার খবর এসেছে। ১টা ট্রান্সফরমারও ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া আরও অনেক এলাকা ঝড়ের কারণে অনেক লাইনের ক্ষতিগ্রস্ত হয়ে। লাইন মেরামতের কাজ শুরু করেছি, তবে কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে পারব তা সঠিকভাবে এখনও বলা সম্ভব নয়।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ মোতাহার হোসেন যোগাযোগ করলে তিনি বলেন, ধারণা করা হচ্ছে ঝড়ে জেলার সবকটি উপজেলায় অসংখ্য খুঁটি ভেঙ্গে পড়েছে। এখন পর্যন্ত প্রায় ১০ টি স্থান থেকে খুঁটি ভেঙ্গে পড়ার খবর এসেছে। লাইনের উপরে অনেক বড় বড় গাছ উপড়ে পড়েছে, আমাদের অপসারণের কাজ শুরু হয়েছে। তবে কখন শেষ হবে তা নিশ্চিত করে এখন বলতে পারছি না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com