Logo
নোটিশ ::
Wellcome to our website...

বেড়েই চলেছে শনাক্ত ও মৃত্যু

রিপোর্টারের নাম / ১২৪ বার
আপডেট সময় :: সোমবার, ১৫ মার্চ, ২০২১

দিগন্ত ডেক্স : দেশে চলতি বছর থেকে শুরু করে গত কিছুদিন ধরে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও মৃত্যু উভয়ই ক্রমাগত বেড়ে চলেছে। ঠিক এরই মধ্যে দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৫৭১জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৭৩ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৯ হাজার ১৬৮জনে পৌঁছেছে।

এর আগে শনিবার (১৩ মার্চ) অধিদপ্তর জানায়, আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১২ জনের মৃত্যু এবং ১ হাজার ১৪ জন আক্রান্ত হয়েছেন।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২১৯টি পরীক্ষাগারে ১৬ হাজার ৫২৮টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১৬ হাজার ২০৬টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯.৪৮%। এর আগে শনিবার ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৬.২৬%। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩.০৭%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৫৩%।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৮৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১১ হাজার ৬৯৫ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১.৮০%।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com