Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

রিপোর্টারের নাম / ১০৩ বার
আপডেট সময় :: রবিবার, ৭ মার্চ, ২০২১

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলী‘র আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। রোববার দিনব্যাপি নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত¡রে সকাল ৯টা থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের অংশগ্রহনে পুষ্পস্তবক অর্পন শেষে সাংবাদিক ধনেশ পত্রনবীশ এর সঞ্চালনায় ইউএনও রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে আলোচনা করেন, এএসপি সার্কেল মাহমুদা শারমীন নেলী, সহকারী কমিশনার (ভুমি) রুয়েল সাংমা, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু সহ নানা দপ্তরে কর্মরত অফিসারবৃন্দ। প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে দিবস কেন্দ্রীক অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ শেষে উপজেলা শিল্পকলা একাডেমি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এছাড়া সর্বস্তরের অংশগ্রহনে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা, প্রামান্য চিত্র ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন করা হয়। উপজেলা আওয়ামীলী এর আয়োজনে দলীয় কার্যালয়ে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদের অংশহগ্রহনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বক্তারা বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এখন আন্তর্জাতিক সম্পদ। জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কো ২০১৭ সালের ৩০ অক্টোবর এই ভাষণকে বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয়। ওই বছর ২৪ থেকে ২৭ অক্টোবর অনুষ্ঠিত বৈঠকে ৭ই মার্চের ভাষণকে ‘ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রারে’ তালিকাভুক্তির সিদ্ধান্ত গ্রহণ করে সংস্থাটির ‘ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি’। এই ভাষনের গুরুত্ব নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে স্কুল-কলেজে সকল বিষয়ের প্রতিযোগিতায় বঙ্গবন্ধু জীবনী নিয়ে লিখা নানা ধরনের বই প্রদান করতে শিক্ষকদের এগিয়ে আসার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com