Logo
নোটিশ ::
Wellcome to our website...

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী

রিপোর্টারের নাম / ৮৯ বার
আপডেট সময় :: শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

দিগন্ত ডেক্স : বরগুনায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজ শনিবার সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগ বরগুনা জেলা শাখা কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমাদের জন্মই বিপ্লবের জন্য। এই স্লোগানকে সামনে রেখে সততা, শিক্ষা, ঐক্য ও শৃঙ্খলার, পতাকা তলে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে জাগ্রত হোক দেশপ্রেম। এই অভিব্যক্তি ব্যক্ত করে সারা বাংলার সকল কোমলমতি শিশু ও কিশোরদের মেধা বিকাশের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি শিশু কিশোরভিত্তিক সংগঠন গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেন।

তার ওই ধারাবাহিকতায় আজ হতে ৩৩ বছর পূর্বে ১৯৮৯সালের ২০ ফেব্রুয়ারি জননেত্রী শেখ হাসিনা নিজস্ব প্রধান পৃষ্ঠপোষকতায় ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন সময় হতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের অনুমোদনকৃত সংগঠনটির মহাসচিব হিসেবে মুহাম্মদ সামাদ চৌধুরী এমপি এবং চেয়ারম্যান হিসেবে রকিবুল ইসলাম রকিব ও সাংগঠনিক সচিব হিসেবে কে এম শহীদুল্লাহ দায়িত্ব পালন করে আসছেন।

বরগুরায় সকল কোমলমতি শিশু-কিশোরদের মেধা বিকাশের জন্য ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সারা বাংলাদেশ সহ্য ও দক্ষ সংগঠক সৃষ্টির মাধ্যমে বাংলার আকাশে বাতাসে বেড়ে ওঠা শিশু-কিশোরদের সার্বিক মানোন্নয়ন ও মেধা বিকাশের জন্য অত্যন্ত সুনামের সাথে কাজ করে আসছে।

তারই ধারাবাহিকতায় বরগুনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধাভরে স্মরন করা হয় স্বাধীন বাংলাদেশের এই মহান স্থাপতিকে। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর বরগুনা জেলা শাখার সভাপতি মোঃ বেলাল হোসেন সুজনের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলাওয়াত শেষে কেককেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন বরগুনা জেলা যুবলীগের সভাপতি ও বরগুনা পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মোঃ রাইসুল আলম রিপন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ রেজা,শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার সহ-সম্পাদক সাগর কর্মকার, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এস এম আসাদুজ্জামান, সদস্য মোঃ জাহিদুল ইসলাম,সদস্য জসিমসহ জেলা ও বিভিন্ন উপজেলার নেতাকর্মীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com