Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে জলসিঁড়ি সম্মাননা পেলেন দুই গুনীজন

রিপোর্টারের নাম / ১৪০ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর পাঠে পাঠে আত্মজাগরণ এই প্রতিপাদ্যে বার্ষিক অধ্যয়ন সভা উপলক্ষে দুজন গুনী জন কে সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নানা আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা প্রদান করা হয়।

এ উপলক্ষে বিরিশিরি ইউনিয়নের গাভীনা গ্রামে জলসিঁড়ি পাঠাগাড়ের সম্পাদক প্রভাষক দীপক সরকার এর সঞ্চালনায় পাঠাগারের সভাপতি এডভোকেট মানেশ সাহার সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের যুগ্ন সচিব (অবঃ) ড. অর্ধেন্দু শেখর রায়। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, লেখক ও গবেষক আলী আহাম্মদ খান আইয়োব, অধ্যাপক হারাধন সাহা, প্রেসক্লাব সভাপতি এস এম রফিকুল ইসলাম রফিক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি শরদিন্দু সরকার, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, কবি দুনিয়া মামুন প্রমুখ। এছাড়া স্থানীয় সহ দেশ বরেন্য কবি ও সাহিত্যিকগন উপস্থিত থেকে কবিতা পাঠ করেন।

এছাড়া, দুর্গাপুর প্রেসক্লাবের সাধারণ নির্বাচনে নব-নির্বাচিত সভাপতি এস এম রফিকুল ইসলাম রফিক, সহঃসভাপতি তোবারক হোসেন খোকন, সাধারণ সম্পাদক জামাল তালুকদার, সহঃসম্পদক রাখী দ্রং ও নির্বাহী সদস্য ধনেশ পত্রনবীশ কে সম্মননা প্রদান করা হয়।

বক্তারা বলেন, বর্তমান প্রেক্ষাপটে যুব সমাসজকে সকল কাজে গতিশীল করতে পাঠের অভ্যাস গড়ে তোলার কোন বিকল্প নাই। নিজ নিজ জায়গা থেকে প্রতিটি ক্ষেত্রে অন্তত মাসে ১টি করে মুক্তিযুদ্ধ ভিত্তিক, নৈতিক শিক্ষা অথবা ইতিহাস ঐতিহ্য মন্ডিত বই কেনার জন্য অনুরোধ জানানো হয়। আলোচনা শেষে প্রতিবারের ন্যায় এ বছরও গুনীজন সম্মাননা প্রদান করা হয়। এর মধ্যে সাংবাদিকতায় নেত্রকোনা জেলা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক এর জেলা প্রতিনিধি শ্যামলেন্দু পাল এবং সুদুর যশোর জেলার চিত্রশিল্পী সোহেল প্রাণন কে জলসিঁড়ি সম্মাননা ২০২০ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com