Logo
নোটিশ ::
Wellcome to our website...

প্রতি সপ্তাহে বিশ্বব্যাপী ১ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা : ডব্লিউএইচও

রিপোর্টারের নাম / ৯৫ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
logo of the World Health Organization (WHO) by UN

দিগন্ত ডেক্স : বিশ্বজুড়ে করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে শিগগিরই সপ্তাহে মৃত্যুর সংখ্যা লাখ ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) জরুরি সেবা কার্যক্রমের প্রধান ডা. মাইক রায়ান।গেল সপ্তাহেই বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৯৩ হাজারেরও বেশি মানুষ। হয়তো শিগগিরই বিশ্বব্যাপী প্রতি সপ্তাহে ১ লাখ মানুষের মৃত্যু হতে পারে।

সোমবার (১৮ জানুয়ারি) সুইজারল্যান্ডের রাজধানী জেনেভায় চলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) নির্বাহী বোর্ডের ১৪৮তম সভা। এক ভার্চুয়াল সভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই কর্মকর্তা এ কথা বলেন। আনাদোলু এজেন্সির একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

তিনি আরো জানান, বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি। এ অবস্থায় দিনে দিনে ভয়াবহ রূপ নিচ্ছে ভাইরাসটি।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৬০ লাখ ৪ হাজার ১২১ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ৪৯ হাজার ২৩২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৫০৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com