Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে মাল্টিমিডিয়ায় পাঠদান বিষয়ক প্রশিক্ষন সম্পন্ন

রিপোর্টারের নাম / ২২৮ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : জেলার দুর্গাপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের মাল্টিমিডিয়ার মাধ্যমে পাঠদান ও কন্টেইন তৈরী বিষয়ক প্রশিক্ষন প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ২য় ধাপের এই প্রশিক্ষন সম্পন্ন হয়।

এ উপলক্ষে স্থানীয় সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন এর মিলনায়তনে উপজেলা প্রশাসন ও জাইকা‘র আয়োজনে ১ম ও ২য় ধাপে (৯-১০ আগষ্ট ও ১২-১৩ আগষ্ট) শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষনে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষকগন ও প্রশিক্ষনে অংশনেন। সমাপনি দিনে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম। অন্যদেন মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মোস্তফা, একাডেমিক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, জাইকা প্রতিনিধি রেবেকা সুলতানা, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া প্রমুখ।

সনদ বিতরণ পুর্ব আলোচনায় ইউএনও বলেন, শ্রেণিতে শিখন-শেখানো কার্যক্রমকে আরও আকর্ষণীয় ও কার্যকর করতে এবং এই কাজে শিক্ষকগণের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে মাল্টিমিডিয়া কনটেন্ট তৈরি শির্ষক কোর্স গ্রহন করা অতিব গুরুত্বপুর্ন। ল্যাপটপ, প্রজেক্টর, সাউন্ড সিস্টেম, ইন্টারনেট সংযোগ ইত্যাদি ব্যবহার করার সুবিধা এবং কৌশল বিষয়ে শিক্ষকগণ ব্যবহারিক দক্ষতা অর্জন করতে পেরেছেন এই কোর্সটি থেকে। আইসিটি বিষয়ে সরকার খুবই জোর দেয়ার ফলে দিন দিন এর ব্যবহার বেড়েই চলেছে। শিক্ষাপ্রতিষ্ঠানে এর সফল ছড়াতে সকল শিক্ষকদের অনুরোধ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com