Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় জলাবদ্ধতা নিয়ে ভোগান্তী চরমে

রিপোর্টারের নাম / ১৬০ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

কলমাকান্দা(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দা উপজেলা সদরের চাঁনপুর মোড় থেকে সাবরেজিস্ট্রি কার্যালয় পর্যন্ত ১৫০ গজ সড়কে বৃষ্টির পানি জমে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে ওই সড়কে চলাচলকারী পথচারী ও যান চালকদের মাঝে চরম ভোগান্তী পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিরা কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করছেনা। আর তাই দেখা দিয়েছে চরম দুর্ভোগ।

মঙ্গলবার দুপুরে সরেজমিন পর্যবেক্ষণে দেখা যায়, উপজেলা সদরের চাঁনপুর মোড় থেকে সাবরেজিস্টার কার্যালয় পর্যন্ত ১৫০ গজ সড়কটি সীমান্তবর্তী বরুয়াকোনা এলাকায় যাওয়ার অন্যতম একটি সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন শতশত ইজিবাইক, রিকশা, সিএনজি, বাস-ট্রাকসহ বিভিন্ন যান চলাচল করে। এ ছাড়া ওই পথ দিয়ে সাধারণ মানুষ হাট-বাজার কিংবা বিভিন্ন স্কুল কলেজ, হাসপাতাল, উপজেলা পরিষদ, থানাসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে যাতায়াত করে। ভোর থেকে গভীর রাত পর্যন্ত সড়কটিতে যানবাহনের ভিড় লেগেই থাকে।

স্থানীয় বাসিন্দারা জানায়, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) ওই সড়কটি প্রায় এক বছর সংস্কার করে। আর এরপর থেকেই চাঁনপুর মোড় থেকে সাবরেজিস্টার কার্যালয়ের সামনের অংশ পর্যন্ত সড়কে বৃষ্টির পানি জমে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। আর ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জমে থাকা পানি নিষ্কাশন হচ্ছে না। ফলে পথচারী ও যান চালকরা দুর্ভোগে পড়েছেন। তাদের দাবি-জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিরা যেনো কার্যকর উদ্যোগ গ্রহণ করে।

স্থানীয় বাসিন্দা নির্মল কর বলেন, এ সড়ক দিয়েই আমাদের প্রতিদিন বিভিন্ন জায়গায় যাওয়া-আসা করতে হয়। কিন্তু সড়কের দুই পাশে ড্রেন না থাকায়, রাস্তায় জমে থাকা বৃষ্টির পানি কোথাও যেতে পারে না। এতে আমাদেরকে কাঁদা পথ মারিয়েই কাজে যেতে হয়। অভিযোগ করেও এলজিইডি কর্তৃপক্ষ বিষয়টি সমাধানে উদ্যোগ নিচ্ছে না।

কলমাকান্দা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আবুল কালাম বলেন, পানি জমে থাকায় এই পথটি দিয়ে পায়ে হেঁটে চলাচল করাও কষ্টকর। কাঁদায় পোশাক নষ্ট হচ্ছে। একটি ড্রেনের ব্যবস্থা হলেই সব দুর্ভোগ কেটে যেত।

জানতে চাইলে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) উপজেলা প্রকৌশলী আফসার উদ্দিনের সাথে মঙ্গলবার দুপুরে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্ঠা করলে তাকে পাওয়া যায়নি।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহল রানা বলেন, চাঁনপুর মোড় হতে সাব রেজিষ্ট্রারের কার্যালয়ের সামনের সড়ক পর্যন্ত যে জলাবদ্ধতা দেখা দিয়েছে তা নিরসনে দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com