Logo
নোটিশ ::
Wellcome to our website...

রংপুর এক্সপ্রেসে দাউ দাউ করে জ্বলছে আ’গুন

রিপোর্টারের নাম / ২৭৮ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

দিগন্ত বাংলা ডেক্স : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে আগুন লেগেছে। ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনসহ ৮ টি বগি লাইনচ্যুত হয়ে আগুনের ঘটনা ঘটে। এত ইঞ্জিনসহ ৪ টি বগি পুড়ে গেছে। আহত হয়েছেন ট্রেনের দুই চালকসহ অন্তত ২০ জন। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়ার রেলস্টেশনে ঢোকার সময় এ দুর্ঘটনা। স্টেশন মাস্টারের ভুলেই এ দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। স্টেশন মাস্টার ভুল করে মিটারগ্রেজ ট্রেনের সিগন্যাল দিয়ে দেন ব্রডগেজের লাইনে। এতে ৮ টি বগি লাইনচ্যুত হয়ে পাশের লাইনে চলে যায়।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, উল্লাপাড়া স্টেশনে ১ নম্বর লাইনে কাজ চলছিল। এজন্য ট্রেনটিকে ২ নম্বরে সিগনাল দেয়া হয়। তবে সিগনাল না মেনে চলন্ত ট্রেনটি ১ নম্বর লাইনে উঠে যায়। পরে লাইন না পেয়ে চলন্ত রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঘুরে যায়। এ ঘটনায় ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হয়ে যায়।

এঘটনার পর থেকে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঘটনার পর থেকে নগরবাড়ি-বগুড়া মহাসড়কেও যান চলাচল বন্ধ রয়েছে। ট্রেনের ইজ্ঞিনের আ’গুন নেভাতে আশেপাশের ৪ টি ফায়ার ইউনিট কাজ করছে। দু’র্ঘটনায় ট্রেনের চালক আ’হত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com