Logo
নোটিশ ::
Wellcome to our website...

৪৮ বছর সীমান্ত পিলার থেকে মুছে দেয়া হচ্ছে পাকিস্তানের নাম

রিপোর্টারের নাম / ১৫৬ বার
আপডেট সময় :: বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

দিগন্ত নিউজ ডেক্স : স্বাধীনতার ৪৮ বছর পর নেত্রকোনায় বাংলাদেশ-ভারত সীমান্তে পাক/পাকিস্তান লেখা পিলারগুলো পরিবর্তন করে বিডি/বাংলাদেশ লেখা আয়রন টি-পিলার প্রতিস্থাপন কার্যক্রম শুরু করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার নেত্রকোনা ৩১ বিজিবি ব্যাটালিয়ানের সদস্যরা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের সদস্যদের উপস্থিতিতে এই কার্যক্রম শুরু করে।

৩১ বিজিবি ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মোহাম্মদ মাহমুদুল হাসান জানান, স্বাধীনতা লাভের দীর্ঘদিন পর বাংলাদেশ-ভারত সীমান্তে পাক/পাকিস্তান লেখা পিলারগুলো পরিবর্তন করে বিডি/বাংলাদেশ লেখা আয়রন টি-পিলার প্রতিস্থাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় নেত্রকোনার সীমান্ত এলাকায় ৩৪৫টি আয়রন টি-পিলারে পাক/পাকিস্তান লেখা পরিবর্তন করে বিডি/বাংলাদেশ লেখার কার্যক্রম শুরু হয়েছে। আজ (বুধবার) জেলার মধ্যনগর থানাধীন ১নং বংশিকুন্ডা ইউনিয়নে অবস্থিত মোহনপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় আয়রন টি-পিলার প্রতিস্থাপন করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৪৭ সালে ভারত-পাকিস্তান বিভক্তির পর ৮ হাজারের অধিক পিলারে ইংরেজিতে খোদাই করে IND-PAK/INDIA-PAKISTAN লেখা ছিল। মূলত সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম, নেত্রকোনা, ময়মনসিংহ, জামালপুর, সুনামগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা ও চট্টগ্রাম সীমান্তের অনেক পিলারে এই লেখা ছিল। স্বাধীনতা লাভের পর দীর্ঘদিন অতিবাহিত হলেও সম্প্রতি এগুলো পরিবর্তনের উদ্যোগ নেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com