Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় আরো ১জন করোনায় আক্রান্ত

রিপোর্টারের নাম / ৩১০ বার
আপডেট সময় :: সোমবার, ২০ এপ্রিল, ২০২০

শেখ শামীম : কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় সোমবার (২০ এপ্রিল) রাতে আরো একজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। নতুন আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে‘র মেডিকেল টেকনোলজিস্ট ল্যাব এর যুবক । এ নিয়ে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জন।

এ বিষয়ে সচেতন মহলের সাথে কথা বলে জানা যায়,  করোনা ভাইরাস (কোভিড-১৯) সন্দেহে যাদের নমুনা সংগ্রহ করা হবে, রিপোর্ট না আসা পর্যন্ত তাদেরকে যদি প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে বা আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়, তবে এ থেকে আক্রান্তের সংখ্যা কমে যাবে।

হাসপাতাল সুত্রে জানা গেছে , আক্রান্ত ওই মেডিকেল টেকনোলজিস্ট তিনি কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে‘র একটি পুরাতন ভবনে থাকেন। তার সাথে একই রুমে থাকেন অপরজন মেডিকেল টেকনোলজিস্ট। এর আগে করোনায় আক্রান্ত কলমাকান্দার স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নকর্মী (ঝাড়ুদার) থাকতেন এই ভবন থেকে ২৫ ফিট দূরে চতুর্থ শ্রেণীর স্টাফ কোয়ার্টারে। শনাক্ত হওয়া চারদিন পার হলেও উদাসীনতায় লকডাউন ঘোষণা করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এতে করে করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। এ নিয়ে এলাকায় জনসাধারণের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে । গত (১৭ এপ্রিল) ওই হাসপাতালের  পরিচ্ছন্নকর্মী ও গার্মেন্টস শ্রমিক নারীসহ ২ জনের পজেটিভ আসার পর চিকিৎসক , নার্স, স্টাফসহ মোট ১৫ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ  মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের মধ্যে মোট ১ জনের করোনা পজেটিভ এবং বাকি ১৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। হাসপাতালের কর্মরত দুজনের করোনা কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হওয়ার পরও হাসপাতালকে লকডাউন ঘোষণা করা হয়নি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. মুহাম্মদ  আল মামুন এর নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, কলমাকান্দায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে‘র মেডিকেল টেকনোলজিস্ট ল্যাব  ৪৩ বছরের যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত শনিবার পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহে চিকিৎসক , নার্স, স্টাফসহ  মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ  মেডিকেল কলেজ  হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের মধ্যে মোট ৩ জনের করোনা পজেটিভ এবং বাকি ২৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। সোমবার (২০ এপ্রিল) আবারও ৯ জনের নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এ পাঠানো হয়েছে। হাসপাতালের জরুরি বিভাগ ও বহিঃবিভাগ চালু রেখেছি। পজিটিভ রিপোর্ট আসার পরপরই আক্রান্ত ব্যক্তিদের বাসস্থানকে লকডাউন করে দিয়েছি। আক্রান্ত ব্যক্তিদের শারীরিক অবস্থা দেখে প্রয়োজনে আইসোলেশনে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com