Logo
নোটিশ ::
Wellcome to our website...

করোনা ইস্যুতে : বাংলাদেশসহ ৭ দেশের ফ্লাইট বন্ধ

রিপোর্টারের নাম / ২৭৮ বার
আপডেট সময় :: শনিবার, ৭ মার্চ, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কুয়েত সরকার। কুয়েতের সিভিল অ্যাভিয়েশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

শনিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এক সপ্তাহের জন্য ফ্লাইট স্থগিত করা হয়েছে। দেশগুলো হলো-মিশর, ফিলিপাইন, সিরিয়া, লেবানন, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ভারত। এর আগে দেশটি দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ইটালি, ইরাক, সিঙ্গাপুর ও জাপানের সঙ্গে বিমান চলাচল স্থগিত করে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কুয়েতের বসবাসের অনুমতি থাকলেও, গত দুই সপ্তাহে এসব দেশে যারা ভ্রমণ করেছেন, তারা যেদেশের নাগরিক হোন না কেন, তারাও কুয়েতে প্রবেশ করতে পারবেন না। তবে এসব দেশে ভ্রমণ করা কুয়েতের নাগরিকরা দেশে ফিরতে পারবেন। কিন্তু সেখানে তাদের কোয়েরেন্টিন প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে হবে।

এর আগে কুয়েতের সরকার একটি নির্দেশনা জারি করেছিল যে, বাংলাদেশসহ ১০টি দেশের নাগরিকদের কুয়েতে যেতে হলে করোনাভাইরাসে আক্রান্ত নন, এমন মেডিকেল সনদ লাগবে। তবে পরবর্তীতে সেই সিদ্ধান্ত স্থগিত করে কুয়েতের সরকার।

বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির বলেন, বাংলাদেশ বিমানের চারটি ফ্লাইট প্রতি সপ্তাহে কুয়েতে যায়। বিমানের কুয়েত ফ্লাইটের বেশির ভাগ যাত্রী শ্রমিক। তাঁদের ব্যাপারে সিদ্ধান্ত পরে জানানো হবে। তিনি বলেন, সাত দিনের জন্য ফ্লাইট বাতিল করেছে কুয়েত। আমরা আপাতত দুটি ফ্লাইট বাতিল করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com