Logo
নোটিশ ::
Wellcome to our website...

জামালগঞ্জে পিআইসি’র সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম / ১৬১ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

সিলেট ব্যুরো : চলতি বোরো মৌসুমকে সামনে রেখে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বিভিন্ন হাওরের উপকারভোগী কৃষক ও পিআইসি কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে উপজেলা সদরে সদর ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে উপজেলার সকল শ্রেণিপেশার লোকজনের অংশ গ্রহনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পিআইসি ও হাওরের উপকারভোগী কৃষকদের পক্ষে লিখিত বক্তব্যে উপজেলার ২২নং পিআইসি সভাপতি জহিরুল হক তালুকদার লিখিত বক্তব্যে বলেন, জামালগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে বিজ্ঞপ্তি,ইউপি নোটিশ বোর্ড, উপজেলা নির্বাহী কর্মকর্তার ফেসবুক পেইজে নিয়মিত নোটিশ প্রচার, প্রত্যেক ইউনিয়নের প্রান্তিক কৃষকদের নিয়ে পৃথক পৃথক বৈঠক করে গণশুনানীর মাধ্যমে পিআইসি কমিটি নির্ধারণ করা হয়।
সরকারি বিধিমোতাবেক কাবিটা কমিটি, উপদেষ্টা কমিটি, উপজেলা কমিটিসহ সকল শ্রেণিপেশার লোকজনকে সমন্বিত করে পিআইসির প্রতিটি কমিটি চুড়ান্ত করা হয়। তাছাড়া প্রকৃত কৃষকদের মাঝে উন্মুক্ত দরখাস্থ আহ্বান করে যাচাই বাচাই পূর্বক পিআইসি নির্ধারণ করে পিআইসিদের সাথে চুক্তিনামা করে হাওরের বোরো ফসল রক্ষায় বেরীবাঁধ নির্মাণ ও সংস্কার কাজের কার্যাদেশ প্রদান করা হয়। ইতিমধ্যে ৬৯টি পিআইসিতে গড়ে ফসল রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কার প্রায় ৫০ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

অদৃশ্য কারনে গত ২৮ জানুয়ারী সুনামগঞ্জে পিআইসির অনিয়ম-দূর্নীতি ও জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবীতে পিআইসি কমিটিতে অর্ন্তভুক্ত না হতে পেরে একটি চক্র সংবাদ সম্মেলনের নামে মিথ্যাচার করেছেন।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, চুড়ান্ত অনুমোদিত ৬৯টি পিআইসির কোনটাতেই কোন প্রকার অনৈতিক লেনদেন , অনিয়ম বা দুর্নীতি হয়নি। হাওর বাঁধের কাজ সঠিক ভাবেই চলছে এবং তা যথাসময়ে সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে। সংবাদ সম্মেলনের আয়োজকরা এব্যাপারে কাবিটা বাস্তবায়নে কমিটিসহ সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বাক্ষরকারী বিভিন্ন পিআইসির ৯জন সভাপতি ছাড়াও অন্য সকল পিআইসির সভাপতিসহ জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com