Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে কবি মুশাররাফ করিম এর স্মরণ সভা

রিপোর্টারের নাম / ২৯৫ বার
আপডেট সময় :: রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : ‘‘এই দেশ মৎসভোগীর, এখানে সারা বছর মাছ ধরা চলে’’ কবির এই বিশেষ কবিতার প্রতিপাদ্য নিয়ে নেত্রকোণার দুর্গাপুরে কংস সাহিত্য সাংস্কৃতিক আসর এর আয়োজনে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে উপজেলার সর্বস্থরের সাহিত্য প্রেমিদের অংশগ্রহনে কবি মুশাররাফ করিম এর স্মরণ অনুষ্ঠিত হয়েছে।

নীরব ভাষায় জাগ্রত হউক প্রতিটি কাব্য এ নিয়ে ১মি. নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় স্মরণ সভা। রোববার সন্ধ্যায় স্মরণ সভায় কবি ও চ্যানেল সোমেশ^রী এর সম্পাদক মামুন রনবীর এর সঞ্চালনায়, কবি এনায়েত কবির এর সভাপতিত্বে কবির লিখা বিভিন্ন কবিতার পংক্তি মালা নিয়ে অন্যদের মধ্যে আলোচনা করেন, সাবেক উপজেলা চেয়ারম্যান কবি আব্দুল্লাহ হক, মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, সহকারী অধ্যাপক আব্দুল আজিজ, প্রভাষক আবু সাদেক, কবি লোকান্ত শাওন, দুনিয়া মামুন, অনিন্দ্য জসিম, জামাল তালুকদার, কবির নাতি মুশাররফ পারভেজ প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, একটি কবিতার বানী মানুষের বুকে রক্তক্ষরণ শুরু করতে পারে, একটি কবিতার বানী একটি মানচিত্রকে উল্টে দিতে পারে, একজন কবির চিন্তাধারা মানুষের ধারণাকে পাল্টে দিতে পারে। স্থানীয় কবিদের অগ্নিঝড়া স্ব-রচিত কবিতা পাঠ উৎসর্গ করা হয় কবির বিদেহী আত্মার প্রতি। কবি মুশাররাফ করিম গত ১১ জানুয়ারী ২০২০খ্রি: ইন্তেকাল করেছেন। তিনি একাডেমি সাহিত্য পুরস্কার সহ দেশের নানা প্রতিষ্ঠান থেকে শ্রেষ্ঠত্ব পুরস্কারে ভুষিত হয়েছেন। দেশের জাতীয় পত্রিকার সম্পাদনা সহ দীর্ঘদিন দুর্গাপুর উপজেলার বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কালচারাল একাডেমিতে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com