Logo
নোটিশ ::
Wellcome to our website...

রাজধানীর যে এলাকা ডেঙ্গুর হটস্পট

রিপোর্টারের নাম / ৩৯ বার
আপডেট সময় :: শনিবার, ২৮ আগস্ট, ২০২১

দিগন্ত ডেক্স : ডেঙ্গুর হটস্পট এখন রাজধানীর পূর্ব জুরাইন। চলতি মাসেই এই অঞ্চলে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৮ জন। স্থানীয়রা জানান, অলিগলির প্রায় প্রতিটি ভবনেই রয়েছে ডেঙ্গু আক্রান্ত রোগী। মশা নিধনে ছিটানো ওষুধের অকার্যকারিতা, খোলা-অরক্ষিত ড্রেনেজ ব্যবস্থা ও বৃষ্টির জমা পানিকেই দুষছেন এলাকাবাসী। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে চেষ্টার কমতি নেই বলে দাবি স্থানীয় কাউন্সিলরের।

ঢাকা দক্ষিণ সিটির ৫৩ নম্বর ওয়ার্ডের পূর্ব জুরাইনের বান্দুরা ভিলা গলি। এই গলিতে বাড়ির সংখ্যা ৩০ থেকে ৩৫টি। প্রায় সব বাড়িতেই রয়েছে ডেঙ্গু আক্রান্ত রোগী। আশপাশের কয়েকটি বাড়িতে গিয়েও মিললো ডেঙ্গু আক্রান্ত রোগী। চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরলেও কাটেনি আতঙ্ক।

একই ওয়ার্ডের কমিশনার মোড় এলাকার অবস্থা আরও খারাপ। গত এক মাসে এই ভবনের অন্তত ১২ জন বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আশপাশের অন্তত ৮ জন বাসিন্দা মারা গেছেন ডেঙ্গুতে।

স্থানীয়দের অভিযোগ, একদিকে খোলা ড্রেনেজ ব্যবস্থা। অন্যদিকে বেশিরভাগ বাড়িই সড়কের নিচে অবস্থিত। ফলে সামান্য বৃষ্টি হলেই পানি জমছে। এসব পানিতেই জন্ম নিচ্ছে অ্যাডিস মশা। স্থানীয় কাউন্সিলর জানান, ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। কিন্তু জনসাধারণের সহযোগিতা ছাড়া ডেঙ্গু প্রতিরোধ সম্ভব নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com