Logo
নোটিশ ::
Wellcome to our website...

এ কেমন দৃষ্টতা ! শোক দিবসে পতাকা উক্তোলন করেনি এজেন্ট ব্যাংকিং শাখায়

রিপোর্টারের নাম / ৪৩ বার
আপডেট সময় :: সোমবার, ১৬ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবস ও জাতীর জনকের ৪৬ তম শাহাদত বার্ষিকীকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আওতাভুক্ত সুনামগঞ্জের তাহিরপুরের বাদাঘাট এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে রবিবার সকাল হতে সন্ধা অবধি জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি। উপজেলার বাদাঘাট মেইন রোডে হাজী কালু মিয়া মার্কেটের দ্বিতীয় তলায় ব্যাংকিং এজেন্ট কেন্দ্রটির অবস্থান।

জাতীয় শোক দিবস ও জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে রাষ্ট্রীয় নির্দেশনা উপেক্ষা করে পতাকা উক্তোলন না করে এমন দৃষ্টতা দেখানোর ঘটনাটি জানাজানি হলে বীর মুক্তিযোদ্ধা ,স্থানীয় ব্যবসায়ী, রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ, সুশীল সমাজের লোকজনের মধ্যে চরম ক্ষোভ ও উক্তেজনা বিরাজ করছে।,এ নিয়ে গত দু’দিন ধরে নানা শ্রেণি পেশার লোকজনের মধ্যে এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চরম ক্ষোভ প্রকাশ করছেন নেটিজেনা।

ইসলামী ব্যাংকের আওতভুক্ত এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের পরিচালক মাওলানা জাহিদুর রহমান এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে পতাকা উক্তোলন না করার বিষয়টি গণমাধ্যমের নিকট রবিবার রাতে স্বীকার করে বললেন, আমার ব্যাংকিংক এজেন্ট কেন্দ্রে থাকা অফিস সহকারি পারভেজকে দায়িত্ব দিয়েছিলাম পতাকা উক্তোলনের জন্য। সে ওই ভবনে গিয়ে দেখেছে আরো ৪/৫টি পতাকা উক্তোলন করা আছে তাই হয়ত ব্যাংকিং এজেন্ট কেন্দ্র পতাকা উক্তোলন করেনি।,

পরবর্তীতে অফিস সহকারি পারভেজ’র বলেন, রবিবার সকালে পতাকা টাঙ্গিয়ে ছিলাম নরম করে বাঁধায় পতাকা নিচে পড়ে গেছে।
উপজেলার বাদাঘাট বাজারের হাজি কালু মিয়া মার্কেটের নিচ তলায় সানি এন্ড মিটি সূ ষ্টোর’র ব্যবসায়ী ইকবাল হোসেন জানান,দ্বিতীয় তলায় থাকা ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় রবিবার সকাল হতে জাতীয় পতাকাই উক্তোলন করেননি দায়িত্বরতরা। একই ভবনের তৃতীয় তলার ভাড়াটে ও শিক্ষক গোলাম হোসেন জানান, মাওলানা জাহিদুর রহমানের স্বদিচ্ছার অভাবে জাতীয় শোক দিবস ও জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে ইসলামী ব্যাংক এজন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন করেননি, বিষয়টি দেখে আমি নিজে এমনকি আমার মত অনেকেই মর্মাহত হয়েছেন।
উপজেলার বাদাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ জুনাব আলী বলেম, রাষ্ট্রীয় নির্দেশনা উপেক্ষা করাটা অনেকটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। তিনি প্রশাসনকে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সহিদ তালুকদার বলেন, শোক দিবস ও জাতীর জনকের শাহাদাত বার্ষিকীতে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন না করে যে দৃষ্টতা দেখানো হয়েছে তাতে আমরা মুক্তিযোদ্ধাগণ ব্যাতিত হয়েছি, বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানাই।,

সোমবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির গণমাধ্যমকে বলেন, ইসলামী ব্যাংকের ব্যাংকিং এজেন্ট কেন্দ্রে রাষ্ট্রীয় নির্দেশনা থাকার পরও জাতীয় পতাকা কেন উক্তোলন করা হয়নি তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com