Logo
নোটিশ ::
Wellcome to our website...

যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ উদ্দিন আহমদ আর নেই

রিপোর্টারের নাম / ৬১ বার
আপডেট সময় :: শনিবার, ২৪ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর বাদাঘাট ইউনিয়নের বাদাঘাটের বাসিন্দা মৃত মনসুর আলীর ছেলে মুক্তিযুদ্ধকালীন সময়ে যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ মোজাহিদ উদ্দিন আহমদ (৮০) ইন্তেকাল করেছেন।( ইন্নাল্লিাহি….রাজিউন)। শনিবার সুনামগঞ্জ জেলা শহরের নীজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।

মরহুমের কনিষ্ট ছেলে শাহীন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দ্বীর্ঘদিন ধরেই না জঠিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন তিনি।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ৪ মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

৭১’র মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের রনাঙ্গনে ৫নং সেক্টরের সুনামগঞ্জের তাহিরপুরে মেঘালয় সীমান্তঘেষা টেকেরঘাট ৪নং সাব সেক্টরে কমান্ডার হিসাবে দায়িত্বপালন করতে গিয়ে তিনি পাক হানাদার বাহিনীর সাথে একাধিকবার সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়ে আহত হন। দেশ স্বাধীনের পর তিনি একাধিক মেয়াদে থানা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও পরবর্তীতে সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের দায়িত্বপালনের পাশাপাশী মুক্তিযোদ্ধাগণের তালিকা প্রণয়ন, ভাতা প্রাপ্তি, অধিকার আদায়ে আমুত্যৃ সরব ভুমিকা পালন করে গেছেন। নিজ উপজেলার তাহিরপুর ও উওরাঞ্চল খ্যাত বাদাঘাটের আর্থ সামাজিক উন্নয়ন, ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও একজন সালিসী ব্যাক্তিত্ব হিসাবে সমাজ ব্যবস্থার সার্বিক উন্নয়নে অগ্রজ ভুমিকা পালন করে গেছেন।,।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com