Logo
নোটিশ ::
Wellcome to our website...

স্বাস্থ্যবিধি না মানা হলে, সেই হাট বন্ধ করে দেওয়া হবে

রিপোর্টারের নাম / ৬০ বার
আপডেট সময় :: রবিবার, ১৮ জুলাই, ২০২১

দিগন্ত ডেক্স : কোরবানির পশুর হাটগুলোতে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন না করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি জানান, হাটে স্বাস্থ্যবিধি না মানা হলে সেই হাট বন্ধ করে দেওয়া হবে। রোববার (১৮ জুলাই) রাজধানীর ভাটারার সাইদ নগর হাট পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন।

আতিকুল ইসলাম বলেন, প্রতিটি হাটে পাঁচ জন করে কাউন্সিলর দায়িত্বে আছেন। স্বাস্থ্যবিধি মানতে না দেখলে তাদেরকে বলুন। তাদের বিরুদ্ধেও কোনো অভিযোগ থাকলে আমাদের অ্যাপে জানান। নয়টি হাটের জন্য ডিএনসিসির তিনটি ভ্রাম্যমাণ আদালত রয়েছেন। হাটে স্বাস্থ্যবিধি না মানা হলে সেই হাট বন্ধ করে দেওয়া হবে। এবার আমরা স্বাস্থ্যবিধি মানার বিষয়ে খুব কঠোর।

নির্ধারিত স্থানে পশু কোরবানি করার আহ্বান জানিয়ে আতিকুল বলেন, আমাদের ৫৪টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ৫টি স্থান অর্থাৎ ২৭০টি স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে। সবাই যেন সেসব নির্ধারিত স্থানে কোরবানি করেন সে বিষয়ে অনুরোধ জানাচ্ছি। এছাড়া কোরবানির পশুর হাটে যারা আসবেন তাদেরকে সার্বক্ষণিক মাস্ক পরতে হবে।

গরু বিক্রেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেদের সুরক্ষার জন্য মাস্ক পরতে হবে। মাস্ক পরলে যেমন নিজে নিরপদে থাকা যাবে, একইভাবে অন্যদেরও সুরক্ষিত রাখতে সাহায্য করবে। এই হাটে প্রতিটি মানুষকে মাস্ক পরতে হবে।

এর আগে গতকাল শনিবার মেয়র বলেন, প্রতিটি হাটেই শক্তি ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০০ প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক, ২০০ টি-শার্ট এবং পর্যাপ্ত সংখ্যক মাস্ক দেওয়া হয়েছে। এছাড়াও ইজারাদারদের পক্ষ থেকে সকল হাটেই হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী সরবরাহ করা হয়েছে। হাটগুলোতে সামাজিক দূরত্ব যথাযথভাবে বজায় রাখতে হবে, ক্রেতা এবং বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে।

তিনি আরও বলেন, নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com