Logo
নোটিশ ::
Wellcome to our website...

আ’লীগের সভাপতিমণ্ডলীর প্রথম সভায় গুরুত্বপূর্ণ যে সিদ্ধান্ত

রিপোর্টারের নাম / ১৮৯ বার
আপডেট সময় :: বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

দিগন্ত নিউজ ডেক্স : জমকালো কাউন্সিলের পর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার রাতে। কমিটি ঘোষণার ৪ দিন পর দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের প্রথম বৈঠকে সব সদস্য উপস্থিত ছিলেন।

এই সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়। বৈঠকে আওয়ামী লীগের বাকি ৩৯টি কার্যনির্বাহী পদ ও ১১টি উপদেষ্টা পদে নেতা নির্বাচনের ভার শেখ হাসিনাকে দেয়া হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার কমিটি ঘোষণা করা হবে।

বৈঠক সূত্রে জানা গেছে, এবার নারী নেত্রীর সংখ্যা বাড়ানোর ব্যাপারে ইঙ্গিত পাওয়া গেছে। এছাড়া মন্ত্রিসভার সদস্যদের বাকি কমিটিতে না রাখার বিষয়ে আলোচনা হয়েছে, যদিও প্রধানমন্ত্রী এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি।

নতুন কমিটিতে নেয়ার জন্য কয়েকজন নেতার নাম প্রস্তাব করায় ড. আবদুর রাজ্জাককে দলীয় সভাপতি শেখ হাসিনা বলেন, এসব নামের প্রস্তাব কেন আনেন? এসব করবেন না। কারও তদবির মানা হবে না।

সূত্র জানায়, কমিটিতে সাবেক শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমানকে রাখার বিষয়ে মতামত চাওয়া হলে নতুন প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেন, হাবিবুর রহমান চাঁদাবাজ লোক। তাকে না রাখাই ভালো। এসময় শাজাহান খানকে চ্যালেঞ্জ করেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, হাবিবুর রহমান কোথায় চাঁদাবাজি করল? তিনি যদি চাঁদাবাজ হন, তাহলে শ্রমিক রাজনীতির সঙ্গে যারা যুক্ত সবাই চাঁদাবাজ। আপনি বড় চাঁদাবাজ। আপনি পরিবহন নিয়ন্ত্রণ করছেন। এরপর দু’জনকেই প্রধানমন্ত্রী থামিয়ে দেন।

বৈঠক শেষে গণভবনের মূল ফটকের সামনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বৈঠকে কমিটি গঠনের দায়িত্ব দলীয় সভাপতি শেখ হাসিনাকে দেয়া হয়েছে। বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। তবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com