Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে করোনা আক্রান্তদের বাড়ীতে ইউএনও‘র ভালোবাসার থলে

রিপোর্টারের নাম / ২৪১ বার
আপডেট সময় :: বুধবার, ৭ জুলাই, ২০২১

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : একই পরিবারের তিনজনের করোনা শনাক্ত হয়েছে। ওই পরিবারের প্রতি অনিহা প্রকাশ করছেন এলাকার অনেকেই। কেউবা ইউএনওকে ফোন দিয়েও পরিবারটিকে অন্যত্র সড়িতে নিতে বলেন। এমন খবরে ইউএনও ঘটনাস্থলে যান ঠিকই। ওই পরিবারকে কোথাও স্থানান্তর না করে বাড়ীতে রেখে আসলেন ‘ভালোবার থলে’ এবং ওই এলকার লোকজনের মানসিকতা পরিবর্তনের জন্য কথা বলেন তিনি।

ঘটনাটি নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরশহরের একটি এলাকার। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান বুধবার আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে যাওয়ার সময় সাথে নেন ‘‘ভালোবাসার থলে’’ শিরোনামে একটি ফলের ব্যাগ ও পরিবারের জন্য এক সপ্তাহের খাদ্যসহায়তা। আক্রান্তদের উদ্দেশ্যে লিখে রাখেন, মনে সাহস রাখবেন, ইউএনও আপনাদের পাশে আছে। যে কোন প্রয়োজনে ফোন করবেন।

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সুবল রঞ্জন কর বলেন, প্রায় প্রতিদিনই ৩৩৩ থেকে ফোন আসা রোগী সহ অন্যান্য শ্রেনীপেশার মানুষদের ইউএনও স্যারের তদারকিতে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। আক্রান্ত ব্যাক্তি আমাদের সমাজের মানুষ, তাঁদের সহায়তা করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

ইউএনও রাজীব-উল-আহসান এ প্রতিনিধি কে বলেন, ‘‘মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য’’ ভয় না পেয়ে আক্রান্তদের সেবায় আমাদেরই এগিয়ে আসতে হবে। এক করোনা আক্রান্ত রোগীর খোজ নিতে গিয়ে ওই পরিবারের একজনের দেহে করোনা আক্রান্ত হলে পরবর্তিতে পরিবারের তিনজনের দেহেই ভাইরাস সংক্রমিত হয়। ওই এলাকা থেকে আমার কাছে অনেক ফোন আসে। বেশির ভাগ মানুষই পরিবারটিকে ওই এলাকা থেকে অন্যত্র সড়িয়ে নেয়ার অনুরোধ জানান। এসব শুনে আমার মন খারাপ হয়ে যায়। দুপরের দিকে আমি নিজেই ওই এলাকায় যাই। এলাকাবাসীর মানসিকতার পরিবর্তন ও রোগীর মনোবল বাড়াতে অন্যান্যদেরকে শারীরিক দূরত্ব বজায় রেখে আক্রান্ত পরিবারকে সহায়তা করতে অনুরোধ জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com