Logo
নোটিশ ::
Wellcome to our website...

নেত্রকোণায় মানা হচ্ছে বিধি নিষেধ : জেলা প্রশাসক

রিপোর্টারের নাম / ৬৮ বার
আপডেট সময় :: রবিবার, ৪ জুলাই, ২০২১

দিগন্ত ডেক্স : নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান বলেছেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় নেত্রকোণা জেলা প্রশাসনের সার্বক্ষণিক তদারকি ও সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে নেত্রকোণা জেলা প্রশাসনের মোবাইল টিম নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আমাদের সাথে সহযোগীতা করছে কিছু স্বেচ্ছাসেবী সংগঠন। আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দিয়ে রেখেছি লকডাউন বাস্তবায়নে কোন ব্যাক্তি আমাদের প্রতিপক্ষ নয়, সকলের প্রতি সদয় থাকুন, যৎসামান্য জরিমানা সতর্কতামূলক দন্ড দিয়ে সচেতন করতেও নির্দেশ দেয়া হয়।

সোমবার (৪ জুন) সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে কোভিড-১৯ মোকাবেলায় লকডাউন সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যাপ্ত পরিমাণে করোনা মোকাবেলায় ত্রাণ এর ব্যাবস্থা করেছেন, আরও যদি প্রয়োজন হয় তবে তা বৃদ্ধি পাবে। ঘরে নি¤œ আয়ের মানুষ যেন না খেয়ে থাকে সে লক্ষ্যে তাদেরও গোপনে সহায়তা দিয়ে আসছে জেলা ও উপজেলা প্রশাসন। সারা জেলায় মোট ৩৭৯ টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। সাবক্ষণি একটি ফ্রি এ্যম্বোলেন্স রয়েছে। কাজেই প্রত্যেকে ঘরে থাকুন, আমাদের আইন শৃঙখলা বাহিনীকে সহায়তা করুন। এসময় তিনি লকডাউন বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-সচিব জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনির হোসেন, নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খান।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এবারের লকডাউনে পহেলা জুলাই থেকে আজ (৪জুন) পর্যন্ত ১০টি উপজেলায় ২০ জন ও জেলা সদরে ১৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫টি সেনাবাহিনীর টিম, বিজিবির ৩টি টিম মাঠে কাজ করছে। এছাড়াও প্রস্তুত রয়েছে র‌্যাব। মাস্ক পরা নিশ্চিত ও সরকার ঘোষিত স্বাস্থবিধি ও হাটবাজারের উপর চলমান নিষেধাজ্ঞা প্রতিপালনে তৎপর রয়েছে জেলা প্রশাসন। লকডাউনের এই তিন দিনে মোট ৩৯৬ টি ভ্রাম্যমাণ আদালতে ৪৬৬ জনকে দন্ড প্রদান করা হয়েছে। এবং জেলায় করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে কোয়ারেন্টাইনে আছে ৪৭১ জন, চিকিৎসাধিন আছে ৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com