Logo
নোটিশ ::
Wellcome to our website...

লকডাউনে নিত্যপ‌ণ্যের বাজার নিয়ন্ত্রণে মাঠে ভোক্তা অধিকার

রিপোর্টারের নাম / ৪৫ বার
আপডেট সময় :: শনিবার, ৩ জুলাই, ২০২১

দিগন্ত ডেক্স : মহামারি করোনা ভাইরাসের বিস্তার রোধে ১ জুলাই থেকে শুরু হওয়া সর্বাত্মক লকডাউনের সু‌যো‌গে কেউ যেন নিত্যপ‌ণ্যের বাজার অস্থির না কর‌তে পা‌রেন, সেজন্য মা‌ঠে নে‌মে‌ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ লক্ষ্যে শ‌নিবার (৩ জুলাই) রাজধানীর ‌বিভিন্ন এলাকায় অভিযান চালায় অধিদপ্তরের ৬টি টিম। পণ্যের মূল্য তা‌লিকা না থাকা, বে‌শি দা‌মে পণ্য বি‌ক্রি ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ বি‌ক্রির অপরা‌ধে এ সময় বেশ কয়েকটি প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা করা হ‌য়।

এ বিষয়ে জানতে চাইলে অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ক‌ঠোর বি‌ধি‌নি‌ষেধ‌কে (লকডাউন) কেন্দ্র করে কেউ যেন নিত্যপণ্যের বাজার অস্থির করতে না পারেন, এ জন্য শ‌নিবার ছু‌টির দি‌নে বাজারে বিশেষ অভিযান শুরু হ‌য়ে‌ছে। অধিদপ্তরের ৬টি ও বাণিজ্য মন্ত্রণালয়ের দুটিসহ মোট ৮টি টিম বাজার মনিটরিং করেছে। বাজার অস্থিতিশীল করতে চাইলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অধিদপ্তরের পক্ষ থে‌কে জানা‌নো হয়, উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার ও সহকারী প‌রিচালক ফাহমিনা আক্তার ও তাহমিনা বেগমের নেতৃ‌ত্বে রাজধানীর কলাবাগান, নিউমার্কেট বনলতা কাঁচাবাজার, নিউমার্কেট ডি-ব্লক সুপার মার্কেট, পলাশী বাজার, লালবাগ কেল্লার মোড় বাজার, রায়েরবাজার, শ্যামবাজার, বাবুবাজার চালের আড়ৎ, বাদামতলী ফলের আড়ৎ ও রায়সাহেব বাজারে অভিযান চালানো হয়েছে। প‌ণ্যের মূল্য তা‌লিকা না থাকা, বে‌শি দা‌মে পণ্য বি‌ক্রি ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ বি‌ক্রির অপরা‌ধে এ সময় বেশ কয়েকটি প্র‌তিষ্ঠান‌কে ৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অধিদপ্তরের উপ-পরিচালক আফরোজা রহমান, মো. মাসুম আরেফিন এবং সহকারী প‌রিচালক প্রনব কুমার প্রামানিকের নে‌তৃ‌ত্বে রাজধানীর গুলশান, বসুন্ধরা, ভাটারা, উত্তর বাড্ডা, মধ্য বাড্ডা ও মেরাদিয়া এলাকায় বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতা সৃষ্টি করা হয়। এ সময় ভোক্তা স্বার্থবি‌রোধী অপরা‌ধে ৪টি প্রতিষ্ঠানকে সা‌ড়ে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com