Logo
নোটিশ ::
Wellcome to our website...

নেত্রকোনায় পরিবেশ রক্ষায় যুবদের সম্পৃক্ত করার আহবান

রিপোর্টারের নাম / ১০২ বার
আপডেট সময় :: শনিবার, ৫ জুন, ২০২১

ওহিদুর রহমান নেত্রকোনা থেকে : “মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” এই প্রতিপাদ্যে নেত্রকোনার আটপাড়া উপজেলায় পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। বারসিক, আটপাড়া উপজেলা শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটি ও যুব সংগঠনর উদ্যোগে এ দিবস পালিত হয়।

এ দিবসকে কেন্দ্রকরে বারসিক নেত্রকোনা অঞ্চল মাসব্যাপী নানা কর্মসূচী ঘোষণা করেছে। এরই অংশ হিসেবে শনিবার নেত্রকোনা জেলা প্রশাসক এর অফিস চত্বরে জামরুল, আমলকী, আমড়া, কাঞ্চনফুল ও কৃষ্ণচ‚ড়া গাছ রোপন করে বিশ্ব পরিবেশ দিবসের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মো. নজরুল ইসলাম, প্যানেল মেয়র এস এম মহসীন আলম ও পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মোহন লাল সৈকত। অন্যদের মধ্যে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ,এনজিও প্রতিনিধি, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সুশিল সমাজের লোকজন উপস্থিত ছিলেন। এছাড়া আটপাড়া উপজেলার ভরতুসি গুচ্ছগ্রামের বিভিন্ন এলাকায় ৫০টি পরিবারে ২০০ টি ফলদ ও ঔষধি গাছ রোপন করা হয়।

বারসিক এর কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য আমরা কি রেখে যাচ্ছি, তা ভেবে দেখার সময় এসে গেছে। বারসিক নেত্রকোনা অঞ্চল, আটপাড়া উপজেলা শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটি, যুব সংগঠনর উদ্যোগে মাস ব্যাপি কার্যক্রমের মধ্যে মগড়া নদী পরিস্কার করা, বিভিন্ন ঘাট উদ্ধার, ড্রেনগুলো সচল রাখা, রাস্তার দু-পাশের ওয়াকওয়ে অবমুক্ত করে বৃক্ষ রোপন, পরিবেশ বান্ধব চুলা প্রদান, পাখিদের জন্য নিরাপদ আবাস্থল স্থাপন করা সহ নানা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

প্রধান অতিথি বলেন, আমাদের চার পাশের বায়ু ,পানি, নদী, পুকুর, জলাভুমি ও বন রক্ষা সহ পরিবেশ করতে যুবদেরকে যুক্ত করতে হবে। যুবকরাই আগামী দিনে দেশ কে এগিয়ে নিতে পারবে। এ কাজে সহায়তা করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com