Logo
নোটিশ ::
Wellcome to our website...

বনায়নের ক্ষেত্রে আমাদের অনেক সাফল্য : প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম / ৫৭ বার
আপডেট সময় :: শনিবার, ৫ জুন, ২০২১

দিগন্ত ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বনায়নের ক্ষেত্রে আমাদের অনেক সাফল্য। আমরা যে ব্যবস্থা নিয়েছি তার ফলে আজকে আমাদের প্রায় ২২ শতাংশ বনায়ন সৃষ্টি হয়েছে। আমাদের পারিবারিকভাবে বাগান সৃষ্টি হচ্ছে। সবাই এখন সচেতন। শনিবার (৫ জুন) সরকারি বাসভবন গণভবনে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২১’ উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বনায়নের ক্ষেত্রে সফলতা রয়েছে বাংলাদেশের। ব্যাপক সবুজায়নের মাধ্যমে ক্ষতির হাত থেকে দেশকে রক্ষার জন্য সকলের প্রতি পরামর্শও দেন প্রধানমন্ত্রী। শুধু বৃক্ষরোপণ নয়, একই সাথে গাছের যত্ন নেবার বিষয়েও সকলকে সচেতন হবার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আজকে বিশ্ব পরিবেশ দিবস। আমি নিজে বৃক্ষরোপণ করলাম। সেই সঙ্গে আমি দেশবাসীকে আহ্বান জানাব, যার যেখানে যতটুকু জায়গা আছে গাছ লাগান। তিনটা করে গাছ লাগাতে পারলে সব থেকে ভালো হয়। আর সেটা যদি না পারেন একটা করে হলেও লাগাবেন।

তিনি আরও বলেন, আমরা চাই যে একটা ফলজ, একটা বনজ, একটা ভেষজ এ ধরনের গাছ লাগাবেন। পরিবেশ রক্ষায়, নিজের আর্থিক সচ্ছলতা ও পরিবেশ রক্ষার ক্ষেত্রে সবচেয়ে বেশি উপযোগী সেটা হলো ব্যাপকভাবে বৃক্ষরোপণ করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com