Logo
নোটিশ ::
Wellcome to our website...

উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

রিপোর্টারের নাম / ৫৯ বার
আপডেট সময় :: শুক্রবার, ৪ জুন, ২০২১

দিগন্ত ডেক্স : ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি। আজ শুক্রবার (৪ জুন) প্রথমদিন এই তিনটি আসনে আগ্রহী ২১ জন দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। ১০ জুন পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি চলবে। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আওয়ামী লীগ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা-১৪ আসনের মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হাসান খান নিখিল, ফরিদুল হক হ্যাপী, এবিএম মাজহারুল আমান প্রমুখ। কুমিল্লা-৫ আসনে মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন সাজ্জাদ হোসেন, এসএম জাহাঙ্গীর, সেলিম রেজা সৌরভ প্রমুখ। আর সিলেট-৩ আসনের মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগে সাবেক সাংগঠনিক সম্পাদক মেসবাহ উদ্দিন সিরাজ, হাবিবুর রহমান, সাঈদুর রহমান প্রমুখ।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক গত ১৪ এপ্রিল, সিলেট- ৩ আসনের সংসদ সদস্য ১১ মার্চ এবং কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান। তাদের মৃত্যুতে আসনগুলো শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রচার শেষে ভোট হবে ১৪ জুলাই।

উপ-নির্বাচনে প্রার্থীতা বিষয়ের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এবার মনোনয়ন পেতে ইচ্ছুক প্রার্থীর সংখ্যা অনেক। খুব একটা অসুবিধা নেই, এই কথা মনে করে অনেকই আবার প্রার্থী হচ্ছেন। পায় বা না পায় প্রার্থী হতে চায়। কারণ বিএনপি নেই শুনেছে। সেই জন্য প্রার্থীতার দৌড়ও বেড়ে গেছে। নেত্রীর সঙ্গে নির্দিষ্ট কোনো ব্যক্তির বিষয়ে আলোচনা হয়নি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী সাধারণ একটি গাইডলাইন দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, সেটা হলো আমি ত্যাগী ও পরীক্ষিত কাউকে মনোনয়ন দেব। যারা জনগণের কাছে অধিকতর গ্রহণযোগ্য এবং দুঃসময়ে ছিলেন। এমন একটি ধারণা তিনি আমাকে দিয়েছেন।

দলীয় নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করে মাইনুল হোসেন খান সংবাদমাধ্যমকে বলেন, জীবনের শুরু থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। ছাত্রলীগ থেকে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। নেত্রী আমাকে বিশ্বাস করে যুবলীগের দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে ঢাকা ১৪ আসনের উপ-নির্বাচনে সেভাবে দলীয় সমর্থন দেন তাহলে নৌকাকে বিজয়ী করতে কাজ করব। তাছাড়া, দল যাকেই নৌকা প্রতীক দেবেন তার জন্যই কাজ করবেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com