শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

দুর্গাপুরে দিনব্যাপী কৈশোর মেলা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৩২ পঠিত


দুর্গাপুর (নেত্রকেনা) প্রতিনিধি : ইভটিজিং, বাল্যবিবাহ, স্বাস্থ্য সেবা মাদকাসক্তসহ কিশোর-কিশোরীদের বিভিন্ন ইস্যু ও তাদের সুরক্ষা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নেত্রকোনার দুর্গাপুরে দিনব্যপী কৈশোর মেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রধান অতিথি হিসেবে এ মেলা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম. রকিবুল হাসান।

এ উপলক্ষে সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন স্কুল মিলনায়তনে ডিএসকের সহকারী পরিচালক শামছুল আলম খান এর সভাপতিত্বে, সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী রুপন কুমার সরকার এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছাম্মৎ জেবুন্নেছা, মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রহমান আনছারী, সুসং আদর্শ বিদ্যানিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুছ ছালাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা তুজ জহুরা, দুর্গাপুর সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন তালুকদার প্রমুখ৷

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায়, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর বাস্তবায়নে দিনব্যাপি এ মেলায় উপজেলার ৭ টি ইউনিয়ন ও ১টি পৌরসভার কিশোর-কিশোরী ক্লাবের ৮টি স্টল স্থান পায়। স্টলগুলোতে ক্লাবের সদস্যরা দেয়ালিকা ও স্বাস্থ্য সচেতনতামূলক বার্তা, পুষ্টি কর্ণার, উদ্ভাবনী বিভিন্ন প্রজেক্ট, রক্তের গ্রুপ নির্ণয় করাসহ বিভিন্ন স্টল স্থাপন করে।

বক্তারা বলেন, কিশোর-কিশোরীদের মেধার পাশাপাশি শারিরীক উন্নতি বিকাশের লক্ষে ডিএসকে ও পিকেএসএফ এলাকায় যে কাজ করে যাচ্ছে তা সত্যিই অতুলনীয়। এ ধরনের আয়োজন বিভিন্ন বালিকা বিদ্যালয় ও মহিলা কলেজ গুলোতে বেশি বেশি করার জন্য অনুরোধ জানান। আলোচনা শেষে কিশোর-কিশোরীগন সংগীত, নৃত্য, আবৃত্তি, প্রবন্ধ ও রচনা প্রতিযোগিতা অংশ নেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com