শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

এয়ারবাসের প্লেন কিনছে বাংলাদেশ বিমান

রিপোর্টারের নাম
  • আপডেট : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩৭ পঠিত

দিগন্ত ডেক্স : শেষ পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এয়ারবাসের উড়োজাহাজ কিনতে যাচ্ছে। এয়ারবাসের দেওয়া প্রস্তাব মূল্যায়ন শেষে বিমানের পরিচালনা পর্ষদের নির্দেশনা অনুযায়ী সবকিছু চূড়ান্ত করছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স। বিমানের বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম সেই ইঙ্গিত দিয়েছেন।

বুধবার (২৯ মে) সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়ে তিনি বলেন, এয়ারবাস চারটি উড়োজাহাজ বিক্রির প্রস্তাব পাঠায়। যদিও এর আগে তারা দুটি কার্গো উড়োজাহাজ বিক্রির প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমাদের মনে হয়েছে আপাতত আমাদের কার্গো উড়োজাহাজের দরকার নেই। এরপর আমাদের যাত্রীবাহী উড়োজাহাজের বহর বাড়ানোর ইচ্ছার কথা জানাই। যে চারটি যাত্রীবাহী উড়োজাহাজ বিক্রির প্রস্তাব পাঠানো হয় তার আগের প্রস্তাবের চেয়ে ভালো ছিল। ওই প্রস্তাব মূল্যায়ন কমিটি থেকে বিমানের পরিচালনা পর্ষদে যায় (সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম)। পর্ষদ এ বিষয়ে এগিয়ে যাওয়ার নির্দেশনা দিয়ে তা নেগোসিয়েশন কমিটিতে পাঠিয়েছে।

তিনি বলেন, এয়ারবাসের প্রস্তুাবগুলোকে আমরা এখন গুরুত্ব দিচ্ছি। কারণ আমাদের বহরে সব বড় উড়োজাহাজগুলো বোয়িংয়ের। এজন্য কিছু বৈচিত্র্য এবং নতুন উড়োজাহাজ থাকলে যাত্রীরাও পছন্দ করবে। তাছাড়া কোনো সময় যেকোনো কোম্পানির উড়োজাহাজ খারাপ পারফর্ম করতে পারে, তখন যেন ঝুুঁকিতে না পড়ি সে কারণে এই বৈচিত্র্যের কথা ভাবছি।

মতবিনিময় সভায় এটিজেএফবির সভাপতি তানজিম আনোয়ার, সহ-সভাপতি রাজীব ঘোষ, সাধারণ সম্পাদক বাতেন বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ইমরুল কাউসার ইমনসহ এটিজেএফবির সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com