মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

স্কাউটসদের প্রশিক্ষিত করে তুলতে রাষ্ট্রপতির নির্দেশ

রিপোর্টারের নাম
  • আপডেট : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৪৪ পঠিত

দিগন্ত ডেক্স : বাংলাদেশ স্কাউটসের প্রতিটি সদস্যকে তথ্যপ্রযুক্তিসহ সকল আধুনিক প্রশিক্ষণে প্রশিক্ষিত করে গড়ে তুলতে স্কাউটস নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বাংলাদেশের প্রধান স্কাউট হিসেবে আজ রোববার ঙ্গভবনে আনুষ্ঠানিক শপথ গ্রহণ করে স্কাউটসদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপ্রধান বলেন, দেশকে দুর্নীতি, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মাদকমুক্ত রাখতে স্কাউটসদের কার্যকরী ভূমিকা রাখতে হবে। বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বঙ্গভবনে রাষ্ট্রপতিকে শপথ বাক্য পাঠ করান ও স্কাউটস ব্যাজ পরিয়ে দেন।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ চিফ স্কাউটকে স্কার্ফ পরিয়ে দেন।

স্কাউট কার্যক্রমে নীতি-নৈতিকতার শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ছেলে-মেয়েদের আদর্শিক ভিত্তি তৈরি করতেও স্কাউটিং কার্যক্রম ইতিবাচক ভূমিকা রাখতে পারে।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে এক অধ্যাদেশের মাধ্যমে স্কাউটিং এর গোড়াপত্তন করেন যা আজ সারাদেশে বিস্তৃত।

দেশকে উন্নতি ও অগ্রগতির পথে এগিয়ে নিতে এবং স্মার্ট বাংলাদেশে পরিণত করতে প্রতিটি স্তরে নেতৃত্বের বিকাশ অত্যন্ত জরুরি বলে তিনি মনে করেন রাষ্ট্রপতি বলেন, স্কাউটিং এর মাধ্যমে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এই নেতৃত্বের বিকাশের যাত্রা শুরু হতে পারে।

প্রাকৃতিক দুর্যোগসহ জাতীয় বিভিন্ন সংকটকালে স্কাউটসদের ভূমিকার প্রশংসা করে তিনি। স্কাউটরা যাতে দেশ ও জাতির যেকোন প্রয়োজনে নিজেদের কাজে লাগাতে পারে সেজন্য স্কাউটস নেতৃবৃন্দকে কার্যকর পদক্ষেপ নেওয়ার ও তাগিদ দেন রাষ্ট্রপতি।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com