শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

নুরুল ইসলামের আত্মার মাগফিরাতে দুর্গাপুরে শিক্ষা সামগ্রী বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৩১ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে কোরআন তেলোয়াত ও আলোচনা সভার মাধ্যমে এ কর্মসূচী পালিত হয়।

এ উপলক্ষে পৌরশহরের ফজলুল উলুম কারিমিয়া মাদরাসা মিলনায়তনে, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ শেষে যুগান্তর উপজেলা প্রতিনিধি তোবারক হোসেন খোকন এর সঞ্চালনায়, অন্যদের মধ্যে আলোচনা করেন, মাদরারসার মোহ্তামিম হাফেজ মাওলানা জাকারিয়া, হাফেজ মাওলানা আলী ওসমান, হাফেজ মাওলানা ও সাংবাদিক এইচ এম সাইদুল ইসলাম, প্রভাষক জুয়েল রানা, মাওলানা রিয়াজুল ইসলাম, মাঝহারুল ইসলাম, আব্দুল হক, আল-ইমরান, এনামুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল বাংলাদেশের একজন বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও মানবিক গুণাবলী সম্পন্ন একজন ব্যক্তি। তিনি শূন্য থেকে প্রায় ৪৫টি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। নিজের দেশের কথা ভেবে, যুব সমাজের কর্মসংস্থানের লক্ষে দেশেই গড়ে তুলেছেন নানা ধরনের শিল্পপ্রতিষ্ঠান। ১৯৭৪ সালে যমুনা ইলেকট্রনিক এন্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠার মধ্য দিয়ে শুরু হয় যমুনা গ্রুপের পথচলা।

আলোচনা শেষে, হাফেজ মাওলানা আলী ওসমান এর পরিচালনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান, স্বপ্নসারথি, বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শিল্পপতি নুরুল ইসলাম বাবুলের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত শেষে মাদরাসা এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। বীর মুক্তিযোদ্ধা শিল্পপতি নুরুল ইসলাম বাবুল ২০২০ সালের ১৩ জুলাই করোনা রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com