শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

দুর্গাপুরে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ৩৩৯ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : ব্যাপক উৎসাহ উদ্দীপণা ও বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে দুইদিন ব্যাপি জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় সন্ধ্যায় শিশুদের মাঝে পুরস্কার বিতরনের মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানমালার মধ্যে ছিল বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো বিষয়ক সাধারণ জ্ঞান, কুইজ, ক্রীড়া, চিত্রাংকন, সাতার, সংগীত, নৃত্য, হামদ-নাত, কেরাত, উপস্থিত বক্তৃতা, উপস্থিত অভিনয়, কুঠির শিল্প, মাটির কাজ ও বিজ্ঞানযন্ত্র উদ্ভাবন প্রতিযোগিতা। ২০২২ সালে করোনা ভাইরাস জণিত কারণে অনুষ্ঠান না হওয়ায় এ বছর ২০২২ ও ২০২৩ সালের অনুষ্ঠান এক যোগে পৃথক পৃথকভাবে দুইদিন ব্যাপি উদযাপন করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিনের সঞ্চালনায় পুরস্কার বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ রাজীব-উল-আহসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমান আনসারী, উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, শীতেষ চন্দ্র পাল, পরীক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের সঙ্গীত বিভাগের প্রভাষক তোবারক হোসেন খোকন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির নৃত্য শিক্ষিকা মালা মার্ত্থা আরেং, নৃত্য শিক্ষক অভ্র নকরেক প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, শিশুদের মেধা বিকাশে সাংস্কৃতিক ও খেলাধুলা চর্চার কোন বিকল্প নাই। একজন শিল্পী কখনো খারাপ কাজ করতে পারেনা। একজন খেলোয়ার কখনোই প্রশ্নবিদ্ধ কাজে জড়াতে পারে না। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের দেশের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে জানাতে উপস্থিত শিক্ষকদের আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com