শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

জনতা ব্যাংকের টাকা নিয়ে পালিয়ে যাওয়া সেই পিয়ন গ্রেপ্তার

রিপোর্টারের নাম
  • আপডেট : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৭৭ পঠিত

দিগন্ত ডেক্স : প্রতারণা করে গ্রাহকদের বিপুল টাকা নিয়ে পালিয়ে যাওয়া জনতা ব্যাংকের সিরাজগঞ্জের শাহজাদপুর শাখার পিয়ন আওলাদ হোসেন রঞ্জুকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে শাহজাদপুর থানায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার শাহজাদপুর সার্কেল মো. কামরুজ্জামান।

এর আগে সোমবার (১০ জুলাই) ভোর ৬টার দিকে গোপালগঞ্জ সদরের পূর্ব মিয়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রাহকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের বিষয়টি স্বীকার করেছেন রঞ্জু। আওলাদ হোসেন রঞ্জু শাহজাদপুর পৌরসভার পাড়কোলা গ্রামের বাসিন্দা।

অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, ‘গত ৬ জুলাই জনতা ব্যাংক শাহজাদপুর শাখার আবু হানিফ নামে একজন গ্রাহক ওই ব্যাংকে তার অ্যাকাউন্ট থেকে টাকা উঠানোর জন্য আসেন। চেক জমা দেওয়ার পর তিনি জানতে পারেন, অ্যাকাউন্টে টাকা নেই। অথচ মে মাসের ২ তারিখে তিনি জনতা ব্যাংকে কর্মরত পিয়ন আওলাদ হোসেন রঞ্জুর মাধ্যমে পাঁচ লাখ টাকা জমা দিয়েছিলেন। পরে বিষয়টি ব্যাংকের ম্যানেজারকে জানান ভুক্তভোগী। ম্যানেজার জানতে পারেন আওলাদ হোসেন রঞ্জু ঈদের ছুটির পর থেকে ব্যাংকে অনুপস্থিত আছেন। এছাড়া ২ মে তারিখে হানিফের কোনো জমা ভাউচার নেই। রঞ্জুর অনুপস্থিতির বিষয়টি জানাজানি হলে গ্রাহকরা ব্যাংকে আসতে শুরু করেন। ওই ঘটনায় ম্যানেজার জেহাদুল ইসলাম শাহজাদপুর থানায় ৬ জুলাই একটি সাধারণ ডায়েরি করেন (ডায়েরি নং ৩২৭)।’

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘পরবর্তীতে ম্যানেজার জানতে পারেন, আওলাদ হোসেন রঞ্জু দৈনন্দিন ব্যাংকিং কার্যাবলীর অগোচরে ব্যাংকের সিল ও স্বাক্ষর জাল করে ভুয়া ভাউচার তৈরি করে গ্রাহকদের সঙ্গে ব্যক্তিগত সুসম্পর্ককে কাজে লাগিয়ে ২৫ জন গ্রাহকের প্রায় ৪৫ লাখ টাকা আত্মসাৎ করেছে। পরে ম্যানেজার মো. জেহাদুল ইসলাম বাদী হয়ে সোমবার (১০ জুলাই) শাহজাদপুর থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন (মামলা নং-২৩)। পরে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান ও শাহজাদপুর থানার ওসির তত্ত্বাবধানে উপপরিদর্শক (এসআই) গোপাল চন্দ্র মণ্ডলের নেতৃত্বে গোপালগঞ্জ থেকে আওলাদ হোসেন রঞ্জুকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ২৪ হাজার ২০ টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।’

জনতা ব্যাংকের সিরাজগঞ্জের শাহজাদপুর শাখার পিয়ন আওলাদ হোসেন রঞ্জু গ্রাহকদের প্রায় পাঁচ কোটি টাকা নিয়ে পালিয়েছেন বলে অভিযোগ ওঠে। তবে ব্যাংক কর্তৃপক্ষ দাবি কওে, প্রাথমিকভাবে ২২ লাখ টাকার মতো তিনি আত্মসাৎ করেছেন বলে তারা জানতে পেরেছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com