শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন

দ্বিতীয়বারের মতো পরিচালক পদে যোগদান করলেন – সুজন হাজং

রিপোর্টারের নাম
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১১১ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরের বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক পদে যোগদান করলেন গীতিকবি সুজন হাজং। এ নিয়ে তিনি দ্বিতীয়বারের মতো এ পদে বহাল হলেন। আগামী দুই বছরের জন্য তার এই পদে করা চুক্তির মেয়াদ বাড়িয়েছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চলতি বছরের ২৫ এপ্রিল এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক প্রতিষ্ঠান আইন -২০১০ এর ধারা ১১ (২) অনুযায়ী সুজন হাজংকে যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে ক্ষুদ্র নৃ গোষ্ঠী কালচারাল একাডেমি, বিরিশির নেত্রকোণার পরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে গীতিকবি সুজন হাজং বিরিশিরি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর কালচারাল একাডেমিতে পরিচালক পদে যোগদান করেন। এ সময় একাডেমির কর্মকর্তা, শিক্ষক, কবি, লেখক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন তাঁকে ফুলের শুভেচ্ছা জানান।

সুজন হাজং বলেন, বৃহত্তর ময়মনসিংহে হাজং, গারো, কোচ, বানাই, হদি, ডালু ও বর্মণ নৃগোষ্ঠীর বসবাস। তাদের নিজস্ব বর্ণিল সংস্কৃতি ও ঐতিহ্য আছে। পিছিয়ে পড়া এসব জনগোষ্ঠীর ভাষা, সাহিত্য, সংস্কৃতি চর্চা ও বিকাশে দ্বিতীয় মেয়াদে কাজ করার সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি আমার দায়িত্ব থেকে এই পিছিয়ে জনগোষ্ঠীর সংস্কৃতি রক্ষায় কাজ করে যাবো।

সুজন হাজং একাধারে কবি, গীতিকার, কলামিস্ট ও গবেষক। তিনি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ভাষা, সাহিত্য ও সংস্কৃতি নিয়ে গবেষণা করেন। বঙ্গবন্ধুকে নিয়ে সার্কভুক্ত ছয়টি দেশের আটজন শিল্পী সুজন হাজংয়ের লেখা গানে কণ্ঠ দিয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com