শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

দুর্গাপুরে ধান ক্রয়ে ওজনে কারচুপি, মহাজনকে অর্থদন্ড

রিপোর্টারের নাম
  • আপডেট : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৪৫৮ পঠিত

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে বিভিন্ন হাট-বাজারে ধান ক্রয়ে কৃষকদের কাছ থেকে ওজনে ধান বেশি নিচ্ছেন মহাজনরা। এ অভিযোগে দুই মহাজনকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২০ মে) বিকেলে এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম।

জানা গেছে, চলতি বোরে মৌসুমে অত্র এলাকায় এসময় ধানের বাজারগুলো জমে উঠে। প্রতিদিনই বাজারে আসছে নতুন ধান। বাজারে ধান নিয়ে আসলেও স্বস্তিতে নাই কৃষক। মহাজনদের শক্ত সিন্ডিকেটে প্রতি বছরের মতো এবারও ওজনে কারচুপি সহ হয়রানির মুখে পড়েছেন সাধারণ কৃষক। ওজনে কারচুপির অভিযোগে উপজেলার বিভিন্ন হাটবাজারে চালানো ভ্রাম্যমান আদালতের অভিযান। এ অভিযানে শিবগঞ্জ বাজারে ২ মহাজনকে ৪ হাজার টাকা অর্থদন্ড সহ অন্যান্য সকল ব্যবসায়িকে সতর্ক করে দেয়া হয়।

কৃষক হুরমুজ আলী বলেন, ঠেলার নাম বাবাজি, অনেক ধইরা আমরার ধানে ওজনে কম দিতাছে, এই বছরের শুরুতেই ভ্রাম্যমান আদালতের ধাক্কা খাইয়া আশা করছি মহাজনেরা সিদা অইবো। টেউনু স্যার রে ধন্যবাদ।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম জানান, ধান ক্রয়ে ওজরে কারচুপির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই মহাজনকে অর্থদন্ড করে ওজন বিষয়ে সকল মহাজনদের  সর্তকতাও করা হয়েছে। কৃষকদের সুবিধার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com