শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

ফুটভলি বিশ্বকাপে এবার ভারতকে হারালো বাংলাদেশ

রিপোর্টারের নাম
  • আপডেট : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৭ পঠিত

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিএলসি)- এর পৃষ্ঠপোষকতায় প্রথমবার ফুটভলি বিশ্বকাপে অংশ নিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটভলি দল। শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-১ সেটে হারিয়ে শুভ সূচনা করেছিল। আজ শনিবার দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ দলকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। হারিয়েছে সরাসরি সেটে (২-০)।

প্রথম সেট বাংলাদেশ জিতে নেয় ১৬-০৫ পয়েন্টে। এরপর দ্বিতীয় সেট জিতে নেয় ১৬-১২ পয়েন্টে। তাতে দুই সেটেই বাংলাদেশের জয় নিশ্চিত হয়।

টানা দ্বিতীয় জয়ে বাংলাদেশ দল, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ‘টানা দ্বিতীয় জয় তুলে নেওয়ায় বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন জানাই। আশা করবো গ্রুপপর্বের বাকি দুটি ম্যাচেও তারা এই ধারাবাহিকতা ধরে রাখবে। পাশাপাশি মাঠের খেলা ও আচরণের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি তারা উজ্জ্বল করবে। কারণ, তারা এখন ফুটভলি বিশ্বকাপে বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। পরবর্তী ম্যাচগুলোর জন্য শুভ কামনা রইলো।’

ভারতের কেরালার কালিকটে ‘২৫তম ওয়ার্ল্ড ফুটভলি চ্যাম্পিয়নশিপ-২০২৩’ চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের ফুটভলি বিশ্বকাপে ফ্রান্স, রোমানিয়া, হল্যান্ডসহ বিশ্বের ১৫টি দেশ অংশ নিয়েছে। দেশগুলো হলো- বাংলাদেশ, সিরিয়া, জর্ডান, রোমানিয়া, ফ্রান্স, থাইল্যান্ড, ভিয়েতনাম, তিউনিসিয়া, নেপাল, ইরাক, ভারত (এ), ভারত (বি), হল্যান্ড, আজারবাইজান ও সংযুক্ত আরব আমিরাত।

ওয়ার্ল্ড ফুটভলি চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল খেলার টার্গেট নিয়েই ভারত গিয়েছে বাংলাদেশ দল।,

ফুটভলি অনেকটা ভলিবলের মতো খেলা। কোর্টও ভলিবলের মতো। ভলিবল হাত দিয়ে খেলা হলেও ফুটভলি খেলা হয় পা, বুক ও মাথা দিয়ে। দলে মোট চারজন খেলোয়াড় থাকে। তাদের মধ্যে দুজন খেলার সুযোগ পান। মোট তিন টাচের মধ্যে বল অপর কোর্টে পাঠাতে হয়। মোট তিন থেকে পাঁচ সেটে খেলা হয়। প্রত্যেক সেটে ১৮ পয়েন্ট থাকে। কোনো দল তিন সেটের মধ্যে পর পর দুই সেটে জয়ী হলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।,

ফুটভলি সর্বপ্রথম ১৯৬৫ সালে ব্রাজিলে চালু হয়। সম্প্রতি বাংলাদেশেও এই খেলাটি চালু হয়েছে।,

 

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 digantabangla24.com
Design & Developed BY Purbakantho.Com